ডেঙ্গু পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে, আতঙ্কিত হওয়ার কিছু নেই: স্বাস্থ্যমন্ত্রী

শনিবার, আগস্ট ৩, ২০১৯,১০:০৪ পূর্বাহ্ণ
0
24

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সারা দেশে ডেঙ্গু পরিস্থিতি এখন  নিয়ন্ত্রণে মোটামুটি। সিটি করপোরেশন  কাজ করছে ভালোভাবে। তারপরও এ মুহূর্তে যে অবস্থা, তা মোকাবিলায় আমাদের  প্রস্তুতি রয়েছে যথেষ্ট। আমরা চেষ্টা করছি সবাই মিলে মশা কমিয়ে আনার। মশা কমে গেলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যাও কমে যাবে।তিনি সাংবাদিকদের এসব কথা বলেন আজ শনিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) পরিদর্শনে এসে ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত তিনদিনের পর্যবেক্ষণে বোঝা যাচ্ছে অনেকটাই কমে গেছে রোগীর সংখ্যা। আতঙ্কিত হওয়ার কিছু নেই। হাজার হাজার রোগী আতঙ্কিত হয়ে  ছুটছে হাসপাতালে। এ মধ্যে অনেকের পরীক্ষা না করালেও চলে। অনেকে সুস্থ হয়েও করাতে আসছে ডেঙ্গু টেষ্ট ।তিনি বলেন, ডেঙ্গু রোগীদের জন্য তিনটি হাসপাতালের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১৫০-২০০ বেড প্রস্তুত রাখা হয়েছে।

সারা দশে এ পর্যন্ত কতজন ডেঙ্গুতে মারা গেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি হিসাবে এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ১৪ জনের । তবে, সেটা আরেকটু বাড়তে পারে। এ বিষয়ে সবশেষ যে তথ্য আসবে, তা আপনাদের জানাবো। এ মুহূর্তে সঠিক তথ্য নেই আমাদের হাতে। বিশ্বের কয়েকটি দেশের তুলনায় আমাদের দেশে মৃত্যুর সংখ্যা খুবই কম বলেও উল্লেখ করেন তিনি।এ সময় উপস্থিত ছিলেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিবসহ অন্য কর্মকর্তারা ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে