ডিপ্লোমা কোর্সের মেয়াদ ৪ বছর থেকে ৩ বছর করার প্রতিবাদে প্রফেশনাল ডিইএবির বিবৃতি

বৃহস্পতিবার, জুলাই ১, ২০২১,৭:৫৫ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ ৪ বছর থেকে ৩ বছর করার প্রক্রিয়ার তীব্র প্রতিবাদ জানিয়েছে প্রফেশনাল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন বাংলাদেশ।

গত মঙ্গলবার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. মনির হোসেন ও সাধারণ সম্পাদক এস.এম মাহফুজুর রহমান একযুক্ত বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, দেশে ও বিদেশে কারিগরী কর্মকান্ডে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা যখন সাফল্যের সাথে দেশের উন্নয়ন কাজে অবদান রাখছেন, ঠিক তখনি গণমানুষের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সম্পৃক্ততা দেখে একটি মহল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারকে বির্তকিত করার ষড়যন্ত্রে লিপ্ত। ঐ সুবিধাবাদী মহল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সাথে সুস্থ প্রতিযোগিতায় টিকতে না পেরে প্রথমে ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮, দ্বিতীয়ত বিএনবিসি ২০২০-এ অবমূল্যায়ন করে আইন পাশ করায়।

সর্বশেষে ৪ বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সটিকেই ৩ বছরের কোর্স করার হীন স্বার্থে লিপ্ত হয়। নেতৃবৃন্দ আরো বলেন, যে কোর্সটি দীর্ঘ ১০ বছর বহু স্ট্যাডি, গবেষণা ও আলোচনা পর্যালোচনামূলক চালু করা হয়, সেই কোর্সটিকে ছোট করা কাদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে করা হচ্ছে। তা আমাদের বোধগম্য নয়।

নেতৃবৃন্দ অবিলম্বে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ ৪ বছর থেকে ৩ বছর করার যে প্রক্রিয়া শুরু করা হয়েছে, সেই আত্মঘাতী প্রক্রিয়া থেকে সরে আসার জন্য সংশ্লিষ্টদেও প্রতি জোর দাবি জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে