ডিজিটাল পেমেন্টের পাশাপাশি ভার্চুয়াল মুদ্রার দিকে মনোযোগী হতে হবে : আইসিটি প্রতিমন্ত্রী

সোমবার, জুলাই ১৩, ২০২০,৫:১২ পূর্বাহ্ণ
0
56

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল পেমেন্টের মাধ্যমে আন্তঃলেনদেন সুবিধা নিশ্চিত করে স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে লেনদেনের পাশাপাশি সরকারের রাজস্ব আয় বাড়ানো সম্ভব হবে।


          প্রতিমন্ত্রী গতকাল ক্যাশলেস পেমেন্ট-অন-ডেলিভারি সলিউশন “ক্যাশলেস পে” এর ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

          প্রতিমন্ত্রী আরও বলেন, “পরিবর্তিত নতুন পরিস্থিতিতে নিজেদের খাপ খাইয়ে নিতে ভার্চুয়াল মুদ্রার দিকে আমাদের মনোযোগী হতে হবে। বিটকয়েন এর মতো মুদ্রাকে অনুমোদন না দিলেও এই বিষয়ে আমাদের ভাবতে হবে। তা না হলে আমরা পিছিয়ে পড়বো এবং সাইবার সিকিউরিটির দিকে নজর দিয়েই আমরা ক্যাশলেস সোসাইটি গড়ে তুলবো।”

          প্রযুক্তি ও প্রশিক্ষণে আইসিটি বিভাগ সর্বাত্মক সহযোগিতা করবে জানিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, আত্মনির্ভরশীলতার মাধ্যমে আমরা ডিজিটাল লেনদেন সল্যুশনেও নেতৃত্ব দেবো। সাইবার সিকিউরিটির দিকে নজর দিয়েই আমরা ক্যাশলেস সোসাইটি গড়ে তুলবো।

          অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির, মাস্টার কার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মাদ কামাল, ইস্টার্ন ব্যাংকের হেড অভ্ রিটেইল মোর্শেদ আনোয়ার, ই-ক্যাব সভাপতি শমী কায়সার ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির প্রমুখ অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে