ডিআরইউতে বঙ্গবন্ধু কর্নার ও বঙ্গবন্ধুকে নিয়ে লেখা প্রদর্শনীর উদ্বোধন

সোমবার, নভেম্বর ২, ২০২০,১০:৫৩ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী বলেছেন, আমরা যারা রাজনীতি করি সে জায়গায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আছি; আমাদের পছন্দের লেখক, সাহিত্যিক ও সাংবাদিক আছে, নেতৃত্বে পছন্দ-অপছন্দ এবং রাজনৈতিক দলের পছন্দ-অপছন্দ থাকতে পারে। কিন্তু বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয় নিয়ে কোনো বিতর্ক থাকতে পারে না। বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধকে নিয়ে যারা বিতর্ক করে তারা বাংলাদেশকে ধারণ করতে পারে না; তাদের ধারণ করতে কষ্ট হয়। এ জায়গাটায় আমাদেরকে সতর্কতার সাথে পথ চলতে হবে।

          প্রতিমন্ত্রী গতকাল রাজধানীতে ডিআরইউ’র নসরুল হামিদ মিলনায়তনে ডিআরইউ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা প্রদর্শনী ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

          প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সৃষ্টির সাথে জাতির পিতা বঙ্গবন্ধুর অবদান ও ভূমিকা অনস্বীকার্য। নয় মাস মুক্তিযুদ্ধ করে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে বিজয় লাভ করা আমাদের অহংকার। এ জায়গাগুলোকে আমাদের সমুন্নত রেখে চলতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন উদার। তাঁর উদারতা কিছু স্বার্থানেষী মহল গ্রহণ করতে পারেনি। সেজন্য বাংলাদেশকে অনেক মূল্য দিতে হয়েছে।

          ডিআরইউ’র সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন ডিআরইউ মুজিববর্ষ উদযাপন কমিটির চেয়ারম্যান ও সাবেক সভাপতি শাজাহান সরদার, বাংলাদেশের খবর পত্রিকার সম্পাদক আজিজুল ইসলাম ভূইয়া, ডিআরইউ’র সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও ডিআরইউ মুজিববর্ষ উদযাপন কমিটির আহবায়ক হাবীবুর রহমান, নারী বিষয়ক সম্পাদক ও ডিআরইউ মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য-সচিব রীতা নাহার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কার্যনির্বাহী সদস্য আহম্মেদ মুশফিকা নাজনীন।

          প্রতিমন্ত্রী ডিআরইউ-তে ‘বঙ্গবন্ধু কর্নার’ এবং বঙ্গবন্ধুকে নিয়ে লেখা প্রদর্শনীর উদ্বোধন করেন। ডিআরইউ’র ‘২৫ বছরের পথচলার অ্যালবাম’; ডিআরইউ সদস্যদের লেখা বই, ডিআরইউ সদস্য সন্তানদের আঁকা বিভিন্ন ছবিও প্রদর্শনীতে স্থান পেয়েছে। আজ থেকে তিনদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এসব প্রদর্শনী চলবে। বঙ্গবন্ধুকে নিয়ে ডিআরইউ সদস্যদের ১৫টি লেখা থেকে পরবর্তীতে বাছাই করে সেরা পুরষ্কার দেওয়া হবে।

          বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ডিআরইউ কর্তৃপক্ষ এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করায় তিনি তাদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে