টোকিওতে ঈদে-মিলাদুন্নবী উদ‌যাপিত

শনিবার, অক্টোবর ৩১, ২০২০,১১:১৫ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পবিত্র ঈদে-মিলাদুন্নবী। এই দিনে জন্মগ্রহণ করেছিলেন বিশ্ব ইতিহাসের সর্বশ্রেষ্ঠ মানব, নবীকূলের শিরোমণি, সর্বশেষ রাসুল প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)। 

          টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস গতকাল বিশ্ব শান্তির দূত হযরত মুহাম্মদ (সা.) এর ওপর  দরুদে সোয়াব ও দোয়ার আয়োজন করেছে। 

          যথাযথ স্বাস্থ্য বিধি মেনে স্বল্প পরিসরে অনাড়ম্বর এই অনুষ্ঠানে জাপানে নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বলেন ‘আমরা মহান আল্লাহর প্রতি হাজারো শুকরিয়া জানাই আমাদেরকে তাঁর হাবিবের উম্মত হিসাবে পৃথিবীতে প্রেরণের জন্য’। তিনি মহানবীর জীবন ও গুণাগুণের ওপর আলোচনা করেন এবং নবীর আদর্শে জীবন গড়ার ও কাজ করার প্রত্যয় ও আশা ব্যক্ত করেন।  

          পরে ঈদে-মিলাদুন্নবী উপলক্ষে দোয়া – দরুদ পাঠ এবং মোনাজাত করা হয়। মোনাজাতে নবীজী ও তাঁর পরিবার, সকল নবী-রাসুল, চার খলিফা, সাহাবায়ে ইকরাম, তাবে-তাবেইন, গাউস-কুতুব, অলি- আউলিয়া এবং সমগ্র বিশ্বের মুসলমান যারা মৃত্যুবরণ করেছেন তাঁদের জন্য দোয়া করা হয়। এছাড়া বাংলাদেশের উন্নয়ন এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্য, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহিদদের মাগফিরাতের জন্য দোয়া করা হয়। বিশ্ব শান্তি কামনা এবং করোনা মহামারি থেকে বাংলাদেশ-সহ বিশ্বের সকল মানুষকে রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া করা হয়।   

          এ সময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে