টেম্পুরা সালাদ: শরীফুন নাহার

শনিবার, জুন ১, ২০১৯,১০:৩৯ পূর্বাহ্ণ
0
54

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ধনী গরীবের সকলের মধ্যে আনন্দের বার্তা নিয়ে আসে এই ধর্মীয় উৎসব। নতুন-পরিষ্কার কাপড় পরিধান করার ধুম লেগে যায়। শবে কদরের পর থেকে গৃহিণীরা ব্যস্ত হয়ে পড়েন প্রিয়জনদের নতুন কিছু খাবার পরিবেশন করার জন্য। আমি শরীফুন নাহার আজ খুব সহজ একটি রেসিপি দিতে যাচ্ছি আমার প্রিয় ভোজনবিলাসীদের।

আমার রেসেপির নাম হচ্ছে টেম্পুরা সালাদ।

উপকরণ যা যা লাগবেঃ *মুরগির বুকের মাংস ১ পিস*ছোট চিংড়ি আধা কাপ *কাজুবাদাম ২ টেবিল চামচ *কচি শসা ১ টি *গাজর ১ টি *পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ *কাঁচা মরিচ ১ চা চামচ* টমেটো সস পরিমাণ মতো *চিলি সস পরিমাণমতো।

প্রণালিঃ চিকেন আধা ইঞ্চি লম্বায় পাতলা করে কেটে নিন। চিংড়ি ধুয়ে পরিষ্কার করে নিন লেজ ফেলবেন না। কাজুবাদাম গরম তেলে ভেজে আলাদা করে রাখুন। শসা কুচি করে কেটে নিন। গাজর কুচি কুচি করুন, পেঁয়াজ, মরিচ কেটে আলাদা করে রাখুন। এবার চিকেন ভিজা অবস্থায় টেম্পুরা মেখে আলাদা করে গরম তেলে ভাজুন। চিংড়ি ও একইভাবে টেম্পুরায় গড়িয়ে গরম তেলে ভেজে আলাদা করে রাখুন। এখন সব উপকরণ একসাথে মিশিয়ে টমেটো সস এবং চিলি সস দিয়ে মাখান। গ্রেভি হওয়া পর্যন্ত মাখাবেন। তবে চিলি সস সাবধানে দিবেন কারণ চিলি সস অনেক ঝাল। এরপর চা, কফি, ড্রিংক্স বা নাস্তার সাথে তৃপ্তিভরে উপভোগ করুন সুস্বাদু টেম্পুরা সালাদ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে