ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত

বুধবার, অক্টোবর ৭, ২০২০,১১:২২ পূর্বাহ্ণ
0
39

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঝালকাঠি প্রতিনিধি:  ঝালকাঠির সাবেক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও উৎকোচের অভিযোগ তদন্তে প্রমান পাওয়া গেছে।

সোমবার দুপুরে কাঁঠালিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বিভাগীয় উপপরিচালক এস এম ফারুক তদন্ত শেষে সাংবাদিকদের এ কথা জানান। সাবেক এ শিক্ষা কর্মকর্তা ঝালকাঠি জেলায় চাকুরিকালে শিক্ষক-কর্মচারীদের কাছ থেকে উৎকোচ বানিজ্য করতেন। কারণে অকারণে তাদেরকে শোকজ করে অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

গত বছরের ৬ নভেম্বর কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনির নবেজ উদ্দিন সরকারের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক লিখিত অভিযোগ দেন। এ অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু হয়। বিভাগীয় উপপরিচালক এস এম ফারুক কাঁঠালিয়া শিক্ষা অফিসে শিক্ষক-কর্মচারীদের উপস্থিতিতে তদন্ত করেন। তদন্তকালে ১০-১৫ জন প্রধান শিক্ষকের লিখিত বক্তব্য নেওয়া হয়। তদন্তকালে মো. নবেজ উদ্দিন সরকার উপস্থিত ছিলেন। তদন্তে শিক্ষা কর্মকর্তার দুর্নীত ও অনিয়মের প্রমান পাওয়া যায়।

তদন্তকারী কর্মকর্তা বলেছেন, অধিকতর তদন্ত চলছে, অভিযুক্ত কর্মের শান্তি ভোগ করবেন। তবে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকার সকল অভিযোগ অস্বীকার করেন। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে