ঝালকাঠি জেলায় শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি শুরু

শনিবার, অক্টোবর ১০, ২০২০,৮:০১ অপরাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঝালকাঠি প্রতিনিধি:  ঝালকাঠি জেলায় হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা প্রস্তুতি শুরু হয়েছে।

আগামী ২১ অক্টোবর ৫দিন ব্যপি এই উৎসব শুরু হবে। জেলার পূজা মন্ডবগুলিতে  প্রতিমা তৈরীর কাজ নিয়ে ব্যস্ত চারুকলার এই শ্রেনীর প্রতিমা শিল্পীরা। তারা বিভিন্ন এলাকায় প্রতিমা তৈরির বায়না নিয়ে তাদের সঙ্গী-সাথীদের নিয়ে ছুটে চলেছে। ঝালকাঠি জেলার ৪টি উপজেলায় এ বছর তিনটি পূজামন্ডব কমে ১৭০াট পূজামন্ডবে শারদীয় পূজা হচ্ছে। করোনা পরিস্থিতিজনিত কারনে সরকারি নির্দেশনা মেনে আড়ম্বর কমিয়ে উৎসবের আয়োজন করা হচ্ছে।

এখন পর্যন্ত এ পূজাকে কেন্দ্র করে কোনো অপী্রতিকর পরিস্থিতির সৃষ্টি হয়নি। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী এ বিষয়ে খোজখবর ও নজরদারী রেখেছে। এই ধরনের সহযোগিতা নিয়ে পূজা উদযাপন কামিটির নেতারা আশা করছে অন্যান্য বছরের ন্যায় এ বছর ও শান্তিপূর্ণ পরিবেশে এই উৎসব পালন করা সম্ভব হবে।

সরকার ইতিমধ্যেই প্রতিটি মন্ডপের জন্য ৫০০ কেজি করে চাল বরাদ্দ করেছে।ঝালকাঠি সদর উপজেলায় দুটি পূজা মন্ডপ কমে এবছর ৭২টি মন্ডপে পূজার আয়োজনের প্রস্তুতি চলছে। অনুরুপ ভাবে কাঠালিয় উপজেলায় ৫৭টি, নলছিটি উপজেলায় ২১টি ও রাজাপুর উপজেলায় পূজামন্ডপে পূজার আয়োজনের প্রস্তুতি চলছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে