ঝালকাঠিতে বিআরডিবির সুবিধাভোগীদের নিয়ে ৪দিন ব্যাপি প্রশিক্ষণ শুরু

মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০,২:০৬ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বিআরডিবির উপকার ভোগীদের নিয়ে ৪দিন ব্যাপি প্রশিক্ষণ হয়েছে। দারিদ্র বিমোচনের লক্ষ্য পুষ্টি সমৃদ্ধ উচ্চমুল্যের অপ্রধান শস্য ও উৎপাদন ও বাজারজাতকরণ বিষয়ক প্রযুক্তিগত কলাকৌশলের উপর এই প্রশিক্ষণ শুরু হয়েছে।

এতে ৪০ জন সদস্য অংশগ্রহণ করছেন। মঙ্গলবার সকাল ১০টায়া ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তার আনুষ্ঠানিক ভাবে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন। এ সময় উপজেলা ভাই চেয়ারম্যান মঈন তালুকদার ও ইসরাত জাহান সোনালী উপস্থিত ছিলেন।

বিআরডিবি এর উপপরিচালক সুপ্রিয়া বল উদ্বোধনী দিনের সেসন পরিচালনা করেন । ৪ দিনের এই প্রশিক্ষণের বিআরডিবি ও কৃষি বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা প্রশিক্ষণ পরিচালনা করবেন।

প্রশিক্ষণে অপ্রধান শস্যর জাত নির্বাচন ও জাত অনুযায়ী বপন সময় নির্ধারণসহ উৎপাদন কৌশল, অপ্রধান শস্য উৎপাদনে সার, সেচ ও নিষ্কাশন ব্যবস্থা, বীজ সংগ্রহ শোধন ও জমি প্রস্তুতকরণ এবং বীজ বপন। অপ্রধান শস্য উৎপাদনে স্বল্প সুদে ঋণ গ্রহণ ও পরিশোধের নিয়মাবলী, চাষ যোগ্য পতিত জমি ও বসতভিটায় প্রধান শস্য উৎপাদন ও দেশের কৃষি প্রবৃদ্ধি অর্জন বিষয়সহ বিভিন্ন বিষয় আলোচনা ধারনা দেয়া হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে