ঝালকাঠিতে কলেজ পড়ুয়া ৩০ শিক্ষার্থীকে ইয়ুথ লিডারশীপ প্রশিক্ষণ দিলো দুরন্ত ফাউন্ডেশন

শনিবার, আগস্ট ২২, ২০২০,৪:৫৯ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির তারুণদের মাঝে সামাজিক দায়বদ্ধতা সৃষ্টি ও নেতৃত্ব দানের গুণাগুণ অর্জনের লক্ষ্যে ঝালকাঠিতে শুক্রবার দিনব্যাপী ইয়ুথ লিডারশিপ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। স্থানীয় সেচ্ছাসেবী সংগঠন দুরন্ত ফাউন্ডেশন এর আয়োজনে প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন কলেজ/বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ৩০ জন শিক্ষার্ধী অংশ নেয়।

ঝালকাঠির চাঁদকাঠিস্থ প্যারেন্টস প্রেয়ার কিন্ডারগার্টেন এর হল রুমে প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাসান। বিষেশ অতিথি ছিলেন ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এড. আককাস সিকদার এবং দৈনিক দেশ পত্রিকার জেলা প্রতিনিধি হাসনাইন তালুকদার দিবস।

অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন দুরন্ত ফাউন্ডেশন এর সভাপতি তাসিন মৃধা অনিক। প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন সেশন পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক জান্নাতুল নাইম অন্তু এবং কর্মশালা সম্পাদক আবু বকর সিদ্দিক। প্রশিক্ষণ শেষে আলোচনা সভায় বক্তারা দুরন্ত ফাউন্ডেশন কতৃক এ আয়োজনকে সাধুবাদ জানায়।

বক্তারা বলেন, শিক্ষার্থীরা এই প্রশিক্ষণের মাধ্যমে নেতৃত্বদানের গুণাবলী অর্জন করবে। তরুণরা যদি সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের তরে এগিয়ে আসে তবে দেশ থেকে দারিদ্র চিরতরে বিদায় নিবে। এছাড়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি), শিক্ষার্থীদের মাঝে নেতৃত্ব দানের গুণাগুণ সৃষ্টির লক্ষ্যে বিষয়ভিত্তিক ও ব্যবহারিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন প্রশিক্ষকরা।

এ প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সামাজিক দায়বদ্ধতা সৃষ্টির লক্ষ্যে প্রবন্ধ আলোচনা করা হয়। দিনব্যাপি প্রশিক্ষণ শেষে অংশগ্রহনকারীদেরকে সনদ দেয়া হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে