জানুয়ারিতে বিজিবির অভিযানে ২১২ কোটি টাকার মাদকদ্রব্য ও চোরাচালান জব্দ

মঙ্গলবার, ফেব্রুয়ারি ১, ২০২২,১১:০৫ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জানুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ২১১ কোটি ৬৭ লক্ষ ৯৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের মাদকদ্রব্যসহ চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৭ লক্ষ ৫২ হাজার ৯৯১ পিস ইয়াবা ট্যাবলেট, ২১ কেজি ২৩৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩২ হাজার ১৯৪ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ৪২৭ বোতল বিদেশি মদ, ২ হাজার ১০৯ ক্যান বিয়ার, ২ হাজার ১২৬ কেজি গাঁজা, ৭ কেজি ১৩৯ গ্রাম হেরোইন, ২ হাজার ২৪৯টি ইনজেকশন, ৬ হাজার ৭৬১টি ইস্কাফ সিরাপ, ২ হাজার ৫৭৫ বোতল এমকেডিল/কফিডিল, ১ লক্ষ ৮১ হাজার ৫৩৮টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১৪ লক্ষ ৩৬ হাজার ২৬৫টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৭০৮ গ্রাম স্বর্ণ, ৫৯ কেজি ৭৫ গ্রাম রুপা, ১ লক্ষ ৩৮ হাজার ২২৮টি কসমেটিক্স সামগ্রী, ১৩ হাজার ৪২৯টি ইমিটেশন গহনা, ৮ হাজার ৪৯০টি শাড়ি, ১ হাজার ৬২৫টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, ২ হাজার ৩১৪ মিটার থান কাপড়, ৩ হাজার ৬০ ঘনফুট কাঠ, ৭ হাজার ৭১৪ কেজি চা পাতা, ১৩ হাজার ৭০০ কেজি কয়লা, ৬৯৫ কেজি কীটনাশক, ৭৫ কেজি গ্যামাক্সিন পাউডার, ১২টি ট্রাক/কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ১৮টি পিকআপ, ৩০টি সিএনজি/ইজিবাইক এবং ৬৩টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৩টি পিস্তল, ২টি বন্দুক, ১৬ রাউন্ড গুলি, ৫টি ম্যাগাজিন, ৫টি খালি খোসা, ৬টি ডেটোনেটর এবং ৬টি আইইডি।

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৬৭ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২১৮ জন বাংলাদেশি ও ১৩ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে