জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

রবিবার, আগস্ট ১৬, ২০২০,৪:১২ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে এক অনলাইন আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কমিটির সভাপতি অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী এবং কমিটির কার্যালয়ের কর্মকর্তাগণ আলোচনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কমিটির কার্যালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান।

সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম এবং প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী রাজনৈতিক জীবনের ওপর আলোচনা করেন এবং বঙ্গবন্ধুকে নিয়ে তাঁদের ব্যক্তিগত স্মৃতিচারণ করেন।

আলোচনা সভায় কমিটির কার্যালয়ের কর্মকর্তাগণ তাঁদের বক্তব্যে ১৯৭৫ এর ১৫ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এবং তাঁর পরিবারের সদস্যগণ-সহ শাহাদতবরণকারী সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং দেশ ও জনগণের জন্য তাঁদের অবদান ও আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শাহাদতবরণকারী সদস্যগণ-সহ অন্যান্য শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ হতে আজ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান সমন্বয়ক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে