জাতীয় শোক দিবসে ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা

শনিবার, আগস্ট ১৪, ২০২১,১২:৩৮ অপরাহ্ণ
0
1

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি জাতীয় শোক দিবসে প্রেরীত বার্তায় বাংলাদেশের  স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭ তম প্রয়ান দিবসে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

আজ এক বিবৃতিতে তাঁরা বলেন, ১৯৭৫ সালের এইদিনে ঘাতকচক্র স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্বপরিবারে হত্যা করেছিল।

বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নিমর্ম হত্যকা- ছিল একটি পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ। এই নারকীয় হত্যাকান্ডের মধ্যে দিয়ে প্রতিক্রীয়াশীল চক্র বাংলাদেশকে অসাম্প্রদায়িক চরিত্রের রাষ্ট্রব্যবস্থা অর্জনে বাধাগ্রস্থ করতে পেরেছিল। দীর্ঘ সময় পর হলেও বঙ্গবন্ধুর হত্যার বিচার ও এবং তার প্রকাশ্য খুনিদের অনেকের বিচারে রায় কার্যকর হয়েছে। কিন্তু আমরা বার বার বলে এসেছি এবং পুনরায় বলতে চাই যে, এই হত্যার ষড়ন্ত্রের সাথে জাতীয় ও আন্তর্জাতিক মহল জড়িত, যারা এখনো নেপথ্যে রয়েছে। ঐ হত্যাজজ্ঞে জড়িত প্রত্যক্ষ আসামীদের বিচার হলেও এর নেপথ্যে থাকা জাতীয় ও আন্তর্জাতীক পরিকল্পনাকারী (মাষ্টারমাইন্ড) ষড়যন্ত্রকারী প্রকৃত অপরাধীদের এখনো চিহ্নিত করা হয়নি। ২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারী দলিল পত্রে যা প্রকাশ পেয়েছিল তাতে মার্কিন সাম্রাজ্যবাদ এই ষড়যন্ত্রে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়।

বিবৃতিতে তাঁরা বঙ্গবন্ধু হত্যার সাথে যুক্ত নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করার জন্য একটি জাতীয় তদন্ত কমিশন গঠন করে ১৫ আগষ্টের প্রকৃত ষড়যন্ত্রকারী  (মাষ্টারমাইন্ড) অপরাধীদের চিহ্নিত করা এবং তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে