জাতীয় চার নেতা ছিলেন বঙ্গবন্ধুর যোগ্য সহকর্মী: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বুধবার, নভেম্বর ৪, ২০২০,১২:২৩ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামান ছিলেন বঙ্গবন্ধুর যোগ্য সহকর্মী। জাতীয় চার নেতা জীবন  দিয়েছেন কিন্তু মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর  আদর্শ হতে বিচ্যুত হননি ।

       গতকাল  ঢাকার  পুরাতন  কেন্দ্রীয় কারাগারে জেলহত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ আয়োজিত  আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা  বলেন।

          মন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করার জন্য ১৫ আগস্ট  এবং ৩ নভেম্বর হত্যাকাণ্ড সংঘটিত হয়। বঙ্গবন্ধুর খুনিরা বুঝতে পেরেছিল  বঙ্গবন্ধুর  রক্তের  কিংবা আদর্শের উত্তরাধিকার  বেঁচে থাকলে  মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আবার তাদেরকে ঘিরে সংগঠিত হবে।  এজন্য  বঙ্গবন্ধুর খুনিরাই চার নেতাকে জেলখানার মতো সুরক্ষিত  জায়গাতে  হত্যা করে।

          বক্তব্যে মন্ত্রী বাংলাদেশের সৃষ্টিতে জাতীয় চার নেতার অবিস্মরণীয় অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। এর আগে মন্ত্রী  জেলখানায়  বঙ্গবন্ধু এবং  জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

          আলোচনা সভায়  অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্র  মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট  শামসুল হক টুকু, সংসদ সদস্য জান্নাতুল বাকিয়া, চলচ্চিত্র   ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক  স. ম. গোলাম কিবরিয়া, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতাউর রহমান,  বাংলাদেশ তাঁতী লীগের কার্যকরী সভাপতি  সাধনা দাস গুপ্তা প্রমুখ  বক্তব্য রাখেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে