জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপনে আন্তঃমন্ত্রণালয় সভা

মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২,১০:০৩ পূর্বাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করা হবে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ যথাযথ মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে গতকাল আন্তঃমন্ত্রণালয় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে অনলাইনে জাতির পিতার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ এর অনুষ্ঠানে সংযুক্ত হবেন।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে আজ বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষ্যে আন্তঃমন্ত্রণালয় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, জাতির পিতার জীবনর্দশণ ও মুক্তিযুদ্ধের চেতনা শিশুদের মাঝে ছড়িয়ে দিতে সকলের সম্মিলিত প্রয়াসে গভীর শ্রদ্ধা ও যথাযথ মর্যাদার সাথে দেশব্যাপী জাতির পিতার জন্মবার্ষিকী উদ্যাপন করা হবে। স্বাধীনতা অর্জনে জাতির পিতার সুমহান নেতৃত্ব এবং তাঁর বর্ণাঢ্য ও দীর্ঘ সংগ্রামী জীবনের গৌরবময় তথ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে জেলা ও উপজেলা সদরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে। দিবসটি উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ওপর স্মারক গ্রন্থ, ক্রোড়পত্র, স্মরণিকা ও পোস্টার  মুদ্রণ এবং প্রকাশ করা হবে। টুঙ্গিপাড়ায় আয়োজিত অনুষ্ঠানটি বাংলাদেশ বেতার ও টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে। দিবসের তাৎপর্য প্রচার  ও গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে টেলিভিশন ও বেতারে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জাজরীন নাহার এবং ক্যাবিনেট ডিভিশন, পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও ঢাকা মেট্রোপলিটান পুলিশের প্রতিনিধি উপস্থিত থেকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ যথাযথ মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে