জবির উদ্ভিদবিজ্ঞানে তৃতীয় ট্রাস্টের উদ্বোধন

মঙ্গলবার, ফেব্রুয়ারি ২, ২০২১,১০:০৫ অপরাহ্ণ
0
22

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মোঃ মেহেদী হাসান মুক্তি, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগে অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তার জন্য মোঃ সামছুল হক ও জোহরা খাতুন নামে একটি ট্রাস্টের উদ্বোধন করা হয়। 

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তার জন্য পাঁচ লক্ষ টাকা মূল্যমানের তৃতীয় ট্রাস্ট ফান্ড মোঃ সামছুল হক ও জোহরা খাতুন ট্রাস্টের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। 

উদ্বোধনী অনুষ্ঠানে ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী সাখাওয়াত হোসেন, ট্রাস্টিবৃন্দ, অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং রেজিস্ট্রার উপস্থিত ছিলেন। 
এসময় উপাচার্য ট্রাস্ট ফান্ডের দাতাত্রয় জনাব সাহানা পারভীন, জনাব শাহরিয়ার পারভীন এবং জনাব সারোয়ারী পারভিন হককে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

এ বিষয়ে উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক  ড.কাজী সাখাওয়াত হোসেন বলেন, এটা উদ্ভিদবিজ্ঞান বিভাগের তৃতীয় ট্রাস্ট ফান্ড ,এই ট্রাস্ট ফান্ড ছাড়াও  উদ্ভিদবিজ্ঞান বিভাগে আরো দুইটা ট্রাস্ট ফান্ড  আছে,গত বছর প্রথম ট্রাস্ট ফান্ড থেকে ১০ জন আর্থিকভাবে অসচ্ছল ছাত্রছাত্রীকে ১হাজার আটশত টাকা করে মোট ১৮ হাজার টাকা দেওয়া হয়েছে। এইতৃতীয় ট্রাস্ট থেকে আমরা আরো বেশি সংখ্যক আর্থিক ভাবে অসচ্ছল  ছাত্রছাত্রীকে অনুদান  দিতে পারব।

উল্লেখ্য, উদ্ভিদবিজ্ঞান বিভাগে চার লক্ষ টাকা মূল্যমানের শেখ আবুল হোসেন ও আবেদা খাতুন ট্রাস্ট ফান্ড এবং পাঁচ লক্ষ টাকা মূল্যমানের ড. মোঃ আতাহার উদ্দিন ট্রাস্ট ফান্ড নামে আরও দুইটি ট্রাস্ট ফান্ড পরিচালিত হয়ে আসছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে