জনসচেতনতা সৃষ্টিতে মসজিদ থেকে ১০ বিষয়ে প্রচারের আহ্বান ইফার

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০,৮:৩৯ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইসলামিক ফাউন্ডেশন আহ্বান জানিয়েছে, কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউ পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মসজিদের মাইকে এবং জুমার খুতবায় স্বাস্থ্যবিধি ব্যাপকভাবে প্রচার করার।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউ পরিস্থিতিতে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে দেশের সকল মসজিদের মাইকে ও জুমার নামাজের খুতবায় সকল মসজিদের পরিচালনা কমিটি, ইমাম, খতিব, ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক ও কর্মীবৃন্দকে ১০টি বিষয়ে প্রচারের ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

বিষয়গুলো হচ্ছে- করোনা মহামারি থেকে সুরক্ষার জন্য বেশি বেশি দোয়া ও ইস্তিগফার পড়ুন; মসজিদে আগত মুসল্লিগণ মাস্ক ব্যবহার করুন; ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরুন; কিছুক্ষণ পর পর সাবান ও পানি দিয়ে ২০ সেকেন্ড যাবত দুই হাত ভালোভাবে পরিষ্কার করুন; ভীড় বা জনসমাগম এড়িয়ে সকল কাজে পারস্পরিক দূরত্ব বজায় রাখুন; হাঁচি-কাশির সময় টিস্যু অথবা কাপড় ব্যবহার করুন বা বাহুর ভাজে নাক-মুখ ঢেকে রাখুন; নাক, মুখ ও চোখ অপরিষ্কার হাত দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকুন; যে কোনো অসুস্থ ব্যক্তি বাড়ির বাইরে অবস্থান বা চলাফেরা অথবা মসজিদে আসা থেকে বিরত থাকুন; করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ডাক্তারের শরণাপন্ন হোন এবং পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত করমর্দন ও কোলাকুলি থেকে বিরত থাকুন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে