জনগণের কল্যাণে বঙ্গবন্ধুর ন্যায় বঙ্গকন্যাও সবকিছু উজাড় করে দিচ্ছেন

শনিবার, আগস্ট ১৯, ২০২৩,৪:২১ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ সকল শহীদদের স্মরণে দোয়া ও শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মো. আবুল কালাম আজাদ।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বলেন,
১৫ আগস্ট! একটি ক্ষত। যা কখনো শুকাবার নয়। ক্যালেন্ডারের পাতায় এটি একটি সংখ্যা হলেও এটি বাংলাদেশের স্বপ্নকে হত্যা করার দিন। সদ্য স্বাধীন বাংলাদেশ তখন স্বপ্ন দেখছিলো এগিয়া যাওয়ার আর এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখছিলেন শেখ মুজিবুর রহমান। এই অবিসংবাদিত নেতার স্বপ্ন ছিলো বাঙালির স্বাধীনতা ও জাতিসত্তা প্রতিষ্ঠা করা। কিন্তু দূর্ভাগ্য! আজীবন স্বপ্নের সেই স্বাধীন বাংলাদেশের একদল ঘাতক তাকে নির্মমভাবে হত্যা করে। সেদিন ছিলো বাঙালী জাতির ইতিহাসে এক কলঙ্কময় দিন।
ঘাতকের বুলেট ‘বঙ্গবন্ধু’ নামের প্রদীপ নিভিয়ে দিলেও বাঙালির হৃদয় থেকে তাকে সরাতে পারেনি। বঙ্গবন্ধু ছিলেন, আছেন, থাকবেন একজন সফল রাষ্ট্রনায়ক এবং বাঙালির জাতির পিতা হিসেবে। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবাহমান থাকবে।
শনিবার বিকাল ৩ টায় ধামতী প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ সকল শহীদদের স্মরণে দোয়া ও শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ধামতী ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি সফিকুল ইসলাম এর সভাপতিত্বে মো. আবুল কালাম আজাদ বক্তব্যে আরও বলেন, এ ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। বর্তমানে স্বাধীনতাবিরোধী একটি সাম্প্রদায়িক গোষ্ঠী এবং গণতন্ত্র বিরোধী চক্র এখনও নানাভাবে চক্রান্ত-ষড়যন্ত্র করে যাচ্ছে। এই অপশক্তির যে কোন অপতৎপরতা-ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করে দেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও গণতন্ত্র রক্ষার জন্য সর্বদা প্রস্তত থাকতে আমি সকলের প্রতি অনুরোধ করছি। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৪র্থবারের মত প্রধানমন্ত্রী হিসেবে জয়যুক্ত করুন।

ইউনিয়ন যুবলীগ নেতা মো:ফারুক হোসেন এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি লুৎফুর রহমান বাবুল,যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ুন কবির, দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী মুসলেউদ্দিন ভূইয়া মানিক, রাজামের ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক, আনোয়ার হোসেন ভূইয়া টিটু, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ,ভানী ইউপি চেয়ারম্যান, হাজী জালাল উদ্দিন ভূইয়া, ইউনিয়ন আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক রমিজ উদ্দিন সাবেক সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল আউয়াল মাস্টার দেবিদ্বার উপজেলা ছাএলীগ এর আহবায়ক আসাদুর রহমান রনি প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে