জনগণের অর্থের অপচয় হতে দেয়া যাবে না : পরিকল্পনা মন্ত্রী

শুক্রবার, আগস্ট ১৪, ২০২০,৫:৩৩ অপরাহ্ণ
0
26

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের উন্নয়ন প্রকল্পে কিছু কিছু ক্ষেত্রে অস্বাভাবিক বা বেশি খরচ করা হয়। মনে রাখতে হবে, অর্থ সরকারের নয়, জনগণের। কোনো অবস্থাতেই জনগণের অর্থের  ‘নয়-ছয়’ বা অপচয় হতে দেয়া যাবে না। জনগনের অর্থের সঠিকভাবে ব্যবহারের জন্য সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকতে হবে।

মন্ত্রী গতকাল ঢাকায় এনইসি সম্মেলন কক্ষে ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (আরএডিপি)-এর বাস্তবায়ন অগ্রগতির পর্যালোচনা ও চলতি ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির সুষ্ঠু ও মানসম্পন্ন বাস্তবায়ন বিষয়ক এক সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন ।

মন্ত্রী প্রকল্প প্রণয়নের সাথে সংশ্লিষ্টদের আরো সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, অনেক প্রকল্প তিনবার এমনকি চারবারও সংশোধন করা হয়। এতে প্রকল্পের মেয়াদ ও ব্যয় দুটোই বাড়ে। এ বিষয়গুলো যখন প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হয়, তিনি বিরক্তি প্রকাশ করেন।

উল্লেখ্য, বিদায়ী ২০১৯-২০২০ অর্থবছরে আরএডিপির বাস্তবায়ন হয়েছে ৮০ দশমিক ৪৫ শতাংশ যা ২০১৮-২০১৯ অর্থবছরে ছিলো ৯৪ দশমিক ৬৬ শতাংশ। মহামারি করোনার কারণে  বাস্তবায়ন কম হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে