জঙ্গি সন্দেহে একই পরিবারের চার সদস্য গ্রেপ্তার

মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯,৬:৩০ পূর্বাহ্ণ
0
23

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

একই পরিবারের চার সদস্যকে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। তাদের  কারাগারে পাঠানোর নির্দেশ দেন সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত । অভিযুক্তরা হলেন সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার আহম্মদ আলী (৫৭), তার স্ত্রী সালমা আহম্মদ (৫০), ছেলে আবু সালেহ মোহাম্মদ কিবরিয়া (২২) এবং মেয়ে আসমা ফেরদৌসী রিফা (২৬)।সোমবার প্রত্যেককে আদালতে হাজির করা হয় দুই দিনের রিমান্ড শেষে । পরে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন মহানগর হাকিম নিভানা খায়ের জেসি।  তাদেরকে গত ২ আগস্ট রিমান্ডে নেওয়া হয় পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ার মামলায়। এর আগে গত ২৮ জুলাই সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় প্রত্যেককে পাঁচদিনের রিমান্ডে নেওয়া হয়।

তাদের আটক করা হয় গত ২৬ জুলাই রাত দেড়টার দিকে রূপনগরের ২৮ নম্বর রোডের ২৩ নম্বর বাসা থেকে । এ সময় তাদের বাসা থেকে  উদ্ধার করা হয় দেশীয় অস্ত্র এবং বিপুল পরিমাণ জিহাদি মতাবাদের বই। এ ছাড়া সেখানে ঘটানো বিস্ফোরকের ধ্বংসাবশেষের আলামত জব্দ করা হয়। এ ঘটনায় রূপনগর থানায় তাদের বিরুদ্ধে মামলা করা হয় সন্ত্রাসবিরোধী আইনে ।  আরেকটি মামলা হয় ওই অভিযান চালাতে গেলে পুলিশের ওপর হামলার অভিযোগে।পুলিশ প্রতিবেদনে উল্লেখ করা হয় পরিবারের সবাই জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তাদের গ্রেপ্তার করতে গেলে বাসা থেকে তারা বিস্ফোরণ ঘটান বলেও প্রতিবেদনে বলা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে