ছাত্রলীগ কেটে দেবে কৃষকের ধান

বুধবার, মে ২২, ২০১৯,৯:১৫ পূর্বাহ্ণ
0
148

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দেশের অনেক জায়গার কৃষক ধান কাটছেন না দাম কম হওয়ার কারণে । দুএক জায়গায় কৃষক ন্যায্য দামের দাবিতে  আগুনও ধরিয়ে দিয়েছেন ধানখেতে। এ অবস্থা থেকে গরিব কৃষককে মুক্তি দিতে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা  কেটে দিয়েছেন  ধান। একজন জেলা প্রশাসক (ডিসি) কৃষকের ধান কাটার করে দিয়েছেন ব্যবস্থা । এরই ধারাবাহিকতায় এবার মৌসুমের প্রায় শেষ দিকে এসে কৃষকের খেতের ধান কেটে দেওয়ার ঘোষণা দিল ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্রসংগঠন ছাত্রলীগ।

এক বিজ্ঞপ্তিতে আজ বুধবার  সংগঠনটির পক্ষ থেকে কৃষকের ধান কেটে দেওয়ার কথা জানানো হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে, দেশজুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুরস্বল্পতার কারণে বেশ কিছু অঞ্চলে কৃষকেরা হিমশিম খাচ্ছেন পাকা ধান কাটতে । এমতাবস্থায় বাংলার দুঃখীঅসহায় মানুষের শেষ ঠিকানা কৃষিবান্ধব নেত্রী, দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর। বাংলাদেশ ছাত্রলীগের সব ইউনিটকে (বিশ্ববিদ্যালয়/মহানগর/জেলা/উপজেলা/থানা/পৌর/ইউনিয়ন/ওয়ার্ড) নিজ নিজ এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধান কাটাসহ সর্বাত্মক সহযোগিতার জন্য জানানো হলো উদাত্ত আহ্বান ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে