চুয়াডাঙ্গায় নারী ক্রিকেটারকে যৌন হয়রানি ও মারধরের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ

মঙ্গলবার, জুন ৯, ২০২০,৫:৪৬ অপরাহ্ণ
0
45

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলায় বখাটের কর্তৃক নারী ক্রিকেটারকে যৌন হয়রানি ও মারধরের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, গত ০৭.০৬.২০২০ তারিখ বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে- চুয়াডাঙ্গার  সদর উপজেলার মাখালডাঙ্গা এলাকায় বখাটে কর্তৃক বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) শিক্ষার্থী ও চুয়াডাঙ্গা জেলা ক্রিকেট দলের সদস্য নারী ক্রিকেটারকে যৌন হয়রানি ও মারধরের ঘটনা ঘটেছে। জানা য়ায় যে, গত ০৬.০৬.২০২০ তারিখ শনিবার সাইকেল চালিয়ে ওই নারী ক্রিকেটার গ্রামের বাড়িতে ফেরার সময় মাখালডাঙ্গায় পৌঁছালে তিন বখাটে- শাওন হোসেন, ইউনুস আলী, আব্দুর রহিম তাঁকে হয়রানি করলে সে প্রতিবাদ করায় তিনজন মিলে তাকে মারধর করে। এ সময় মাখালডাঙ্গা গ্রামের তিন যুবক মেয়েটিকে হয়রানির ও মারধরের প্রতিবাদ করলে বখাটেরাসহ শাওন হোসেনের বাবা মহিদুল ইসলামও প্রতিবাদকারী যুবকদের লাঠি দিয়ে মারধর করে। এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের হয়েছে।

বিবৃতিতে তারা আরো বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ নারী ক্রিকেটারকে যৌন হয়রানি ও মারধরের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি এবং নির্যা্তনের শিকার নারী ক্রিকেটার ও প্রতিবাদকারী যুবকদের সুচিকিৎসাসহ তার ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য দাবি জানাচ্ছে। এই ধরণের ঘটনা প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বৃদ্ধির জোর দাবি জানাচ্ছে। একইসাথে যৌন হয়রানি ও উত্ত্যক্তকরণ বন্ধে আইন প্রণয়নে আশুকার্যকর ব্যবস্থা গ্রহনের জন্য সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে