চিশতীনগর আইডিএফ(IDF) প্রোগ্রাম

সোমবার, মে ২৭, ২০১৯,৭:০৮ পূর্বাহ্ণ
0
181

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চিশতীনগরের উদ্যোগে দরিদ্র মেধাবীদের নিয়তিম আর্থিক সহায়তা প্রদান কর্মসূচী

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলধীন পন্ডিতসারে অবস্থিত চিশতীনগর খানকায়ে চিশতীয়া লক্ষ লক্ষ মানুষের আধ্যাত্মিক ও জাগতিক কল্যাণ কেন্দ্র। বিভিন্ন সমাজকল্যাণমূলক কর্মসূচীর সাথে এই প্রতিষ্ঠান পূর্ণাঙ্গ ও সক্রিয় ভূমিকা রেখে এক ব্যতিক্রমী ভূমিকা পালন করে আসছে। এই প্রতিষ্ঠানের তেমনি একটি গুরুত্বপূর্ণ কর্মসূচীর নাম চিশতীনগর আইডিএফ(IDF) প্রোগ্রাম।

শরীয়তপুর জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীগণ এই প্রকল্পের আওতায় এক উল্লেখ্যযোগ্য পরিমাণের আর্থিক সুবিধা পেয়ে থাকেন। ২০১৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তিন বছরে ৪৪ জন ছাত্রছাত্রীকে মোট ১৪,৯২,৬০০/- টাকা প্রদান, ১১ মে ২০১৯ শনিবার সকাল ১১ টায় পন্ডিতসার উচ্চ বিদ্যালয় ভবনে বর্তমান ২০১৯ বছরের প্রথম কিস্তি হিসাবে ৩০ জন ছাত্রছাত্রীকে মোট ১,৪৪,০০০/- টাকা প্রদান করার কর্মসূচী বাস্তবায়ণ করা হয়েছে। সংশ্লিস্ট শিক্ষকবৃন্দ, ম্যানেজিং কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিগন এই অনুষ্ঠানে উপস্থিত থেকে এ প্রকল্পের বিভিন্ন গুনবাচক দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন। উল্লেখ্য প্রতি বছরের ন্যয় বর্তমান ২০১৯ সালেও আরো ২ টি কিস্তিতে এই স্টাইপেন্ড প্রদান করা হবে। চিশতীনগর আইডিএফ(IDF) প্রোগ্রামের নির্বাহী পরিচালক পীরজাদা প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিন অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সভাপতিত্ব করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে