চালের দাম সহনীয় রাখতে সব পদক্ষেপ নেওয়া হবে

সোমবার, মে ১৬, ২০২২,১১:২৭ পূর্বাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষককে ধানের ন্যায্যমূল্য দিতে সরকার ধান কিনে থাকে। খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের প্রান্তিক তালিকাভুক্ত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহের নির্দেশনা দিয়ে তিনি বলেন, কৃষককে কোনোভাবে হয়রানি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলায় বোরো ধান ও চাল সংগ্রহের বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ধানের যৌক্তিক মূল্য নির্ধারণ করা হয়েছে, এ দামে ধান বিক্রি করলে কৃষক লাভবান হবে। তিনি বলেন, খাদ্য গুদামে ধান বিক্রি করতে গিয়ে কোনো কৃষক যেন অসম্মানিত না হয় তা নিশ্চিত করতে হবে। সরকারের পাশাপাশি মিল মালিকেরাও এসময় ধান কিনে থাকে। সে কারণে কৃষক ন্যায্যমূল্য পাচ্ছে। ১৬ তারিখের মধ্যে মিল মালিকদের চুক্তি সম্পন্ন করার আহ্বান জানান মন্ত্রী।

মিল মালিকদের উদ্দেশ্যে করে খাদ্যমন্ত্রী বলেন, অহেতুক অবৈধ মজুদ করে সংকট সৃষ্টি করবেন না। চালের দাম সহনীয় রাখতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে। তিনি বলেন, খাদ্যশষ্যের ভান্ডার হিসেবে পরিচিত হাওর অঞ্চলে জমি পাওয়া সাপেক্ষে প্রয়োজনীয় সংখ্যক পেডি সাইলো নির্মাণ করা হবে। এতে এ অঞ্চলে খাদ্য মজুদ ও সংরক্ষণ করা সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জম হোসেন রতন এবং খাদ্য সচিব ড. নাজমানারা খানুম। এসময় জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, খাদ্য অধিদপ্তরের পরিচালক (সংগ্রহ) মোঃ রায়হানুল কবীর, পরিচালক মোঃ জামাল হোসেন, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক সিলেট মোঃ মাইন উদ্দিন, জেলা খাদ্য নিয়ন্ত্রক সাদ নাকিব উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে