চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০,১১:২৮ পূর্বাহ্ণ
0
19

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গতকাল রবিবার সকালে টর্নেডোতে লণ্ডভণ্ড হয়েছে যশোরের অভয়নগর, ভোলার চরফ্যাশন ও বরগুনার বামনায় বেশ কয়েকটি গ্রাম। ভেঙে পড়েছে হাজার হাজার গাছ। শত শত বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদ্যুতের তার ছিঁড়ে সরবরাহ বন্ধ। ২০ জন আহত হয়েছে বলে জানা গেছে।

এদিকে আবহাওয়া অফিস থেকে পাওয়া তথ্য বলছে, উত্তর বঙ্গোপসাগর ও তত্সংলগ্ন এলকায় গতকাল একটি লঘুচাপ তৈরি হয়েছে, যেটি আজ সোমবার সুস্পষ্ট লঘুচাপে রূপ নিতে পারে। মঙ্গলবার কিংবা বুধবারে তা ভারতের স্থলভাগে নিম্নচাপের রূপ নিতে পারে বলে আশঙ্কা রয়েছে। লঘুচাপের প্রভাবে গতকাল দেশের অনেক জেলায় বৃষ্টি হয়েছে।

এরই মধ্যে চারটি সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অফিস বলছে, এখন বর্ষা মৌসুম। তাই বৃষ্টি হওয়াটাই স্বাভাবিক। তবে গত কয়েক দিনে বৃষ্টিপাতের পরিমাণ কম। চলতি সপ্তাহজুড়ে দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি হবে। কোথাও কোথাও ভারি বর্ষণও হতে পারে। ভারি বর্ষণের ফলে দেশের নদ-নদীর পানি ফের বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ঝিনাইদহ ও কুড়িগ্রামে চতুর্থ দফা বন্যা চলছে। নদ-নদীর পানি বাড়তে থাকলে নতুন করে বন্যাকবলিত হতে পারে নতুন নতুন জেলা। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, ওই বন্যা হলেও তা দীর্ঘ মেয়াদে হবে না।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে