চাঁদপুরে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ২৩ জন

রবিবার, জুলাই ২৮, ২০১৯,১২:০১ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চাঁদপুর জেনারেল হাসপাতালে রবিবার দুপুর পর্যন্ত ভর্তি করা হয়েছে ২৩ জন ডেঙ্গু রোগীকে । এদের মধ্যে ১৭ জন ঢাকা থেকে এই রোগবহন করে  ফিরেছেন গ্রামে। অন্য ৬ জন আক্রান্ত হয়েছেন চাঁদপুরেই । হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনোয়ারুল আজিম এমন তথ্য জানিয়েছেন ।

তিনি আরো জানান, গত ২ দিনে চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন মোট ৪৬ জন ডেঙ্গু রোগী । এদের মধ্যে ১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফেরেন । আরো ৬ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায়  তাদের ঢাকায় পাঠানো হয়েছে উন্নত চিকিৎসার জন্য।

এদিকে রবিবার দুপুরে চাঁদপুর জেনারেল হাসপাতালের পুরুষ ও নারী ওয়ার্ড ঘুরে দেখা গেছে, মেডিসিন বিভাগের প্রধান ডা. ছালেহ আহমেদের নেতৃত্ব একটি টিম চিকিৎসা দিচ্ছেন ডেঙ্গু রোগীদের । এ সময় ডা. ছালেহ আহমেদ বলেন, আমাদের সাধ্যমতো সেবা দিচ্ছি রোগীদের । তবে যারা একটু জটিল রোগী তাদেরকে ঢাকায় পাঠানো হচ্ছে।

অন্যদিকে চাঁদপুর জেনারেল হাসপাতালের পুরুষ ও নারী ওয়ার্ডে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হলেও তাদেরকে থাকতে হচ্ছে অন্য রোগীদের সঙ্গেই । তবে হাসপাতাল থেকে ডেঙ্গু রোগীদের দেওয়া হয়েছে পৃথক মশারি ।

ডেঙ্গু রোগী চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এমন সংবাদ জেলা শহর ও উপজেলাগুলোতে ছড়িয়ে পড়লে  এক ধরনের আতঙ্ক দেখা দেয় বিভিন্নজনের মধ্যে। অনেকেই বাড়ির আঙিনা পরিস্কার পরিচ্ছন্ন শুরু করেন নিজ উদ্যোগে । বাজারেও মশার কয়েল এবং এরোসলের চাহিদা বেড়েছে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে