চাঁদপুরে এখনো চিকিৎসা নিচ্ছেন ২৫ জন ডেঙ্গু রোগী

মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯,১০:১১ পূর্বাহ্ণ
0
40

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চাঁদপুর সদরের বাবুরহাটের স্কুলছাত্র জুয়েল হোসেন। ঢাকায় বেড়াতে যায় খালার বাসায়। সেখানে ছিল সে মাত্র চারদিন ।জুয়েল জ্বরে কাবু হয়ে ডেঙ্গু নিয়ে বাড়ি ফিরেছে । চাঁদপুর জেনারেল হাসপাতালে এখন ঠাঁই মিলেছে । চাঁদপুর টেকনিক্যাল হাইস্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী জুয়েল হোসেনকে আজ মঙ্গলবার সকালে স্বজনরা নিয়ে আসেন চাঁদপুর জেনারেল হাসপাতালে। রক্তের পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকরা জানান, জুয়েলের শরীরে ধরা পড়েছে ডেঙ্গুর জীবানু। তবে শঙ্কিত হওয়ার কিছু নেই।

এদিকে আজ দুপুর পর্যন্ত চাঁদপুর জেনারেল হাসপাতালে জুয়েল হোসেনের মতো চিকিৎসা নিচ্ছেন ২৫ জন ডেঙ্গু রোগী । এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন নতুন করে আরো ৮ জন।হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. সালেহ আহমেদ জানান, আক্রান্ত রোগীদের প্রায় সবাই চাঁদপুরে ফিরেন রাজধানী ঢাকা থেকে অসুস্থ হয়ে। পরে স্বজনদের সহযোগিতায়  ভর্তি হন তারা হাসপাতালে। 

ডা. সালেহ আহমেদ আরো জানান, মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে  গঠন করা হয়েছে ডেঙ্গু প্রিভেশন টিম। এতে তিনি ছাড়াও ডা. মাহমুদুন নবী মাসুম, ডা. সুজাউদৌলা রুবেল, ডা. নোমান হোসেন এবং ডা. পীযূষ কান্তি সাহাসহ আরো কয়েকজন চিকিৎসক রয়েছেন। তাদের কাজে সহযোগিতা করছেন অন্যান্য বিভাগের সহযোগী চিকিৎসক, স্টাফ নার্স, সিনিয়র স্টাফ নার্স এবং ল্যাব টেকনিশিয়ানরা।

অন্যদিকে, চাঁদপুর জেনারেল হাসপাতাল সূত্র জানিয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু রোগী ভর্তি ছিল ৩২ জন । এদের মধ্যে সুস্থতা নিয়ে বাড়িতে ফিরে যান ৬ জন । আর একজনকে উন্নত চিকিৎসার জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে ঢাকায় ।সরেজমিন ঘুরে দেখা গেছে, স্থান সংকুলান না হওয়ায় চাঁদপুর জেনারেল হাসপাতালের পুরুষ ও মহিলা ওয়ার্ড ছাড়াও মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে অনেককে । এছাড়া এসব ডেঙ্গু রোগীদের ঢেকে দেওয়া হয়েছে মশারি দিয়ে ।

অন্যদিকে, হাসপাতালের তত্বাবধায়ক ডা. আনোয়ারুল আজিম জানান, গত ১ জুলাই থেকে  ডেঙ্গু রোগী চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন এই পর্যন্ত ৮৫ জন। এরমধ্যে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। এছাড়া উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে বেশ কয়েকজনকে । তত্বাবধায়ক আরো জানান, ডেঙ্গু সনাক্ত করতে প্রাথমিক পর্যায়ে যেসব পরীক্ষা নিরীক্ষা করা প্রয়োজন তাও এখন থেকে চালু করা হয়েছে এই হাসপাতালে ।এদিকে, চাঁদপুরে ডেঙ্গু প্রতিরোধে চাঁদপুর পৌরসভা, সদর উপজেলা, হাজীগঞ্জ পৌরসভা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে