চাঁদপুরের অর্ধশত গ্রামে আজ ঈদ উদযাপন

বৃহস্পতিবার, মে ১৩, ২০২১,২:০০ অপরাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের একাংশ চাঁদপুরের অর্ধশত গ্রামে। আজ বৃহস্পতিবার (১৩ মে) ভোরে শুরু হওয়া মুষলধারে বৃষ্টির মধ্যে ঈদ উদযাপনে শামিল হন জেলার অর্ধশত গ্রামের ধর্মপ্রাণ মানুষ।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে জেলার ফরিদগঞ্জ, হাজীগঞ্জ, শাহরাস্তি ও মতলব উত্তর উপজেলার অর্ধশত গ্রামে ঈদ উদযাপন করছেন হাজারো মুসল্লি।

সকাল ৯টায় চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার টোরা মুন্সিরহাট জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা এ এস এম রহমত উল্লাহ। এছাড়া হাজীগঞ্জের সাদ্রা দরবার শরিফসহ কয়েকটি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

১৯২৮ সাল থেকে সাদ্রা দরবার শরিফের পীর মরহুম ইসহাক (রহ.) এর অনুসারীরা সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে এভাবে দুই ঈদ উদযাপন করছেন। এ উপলক্ষে সেখানে সকাল থেকেই মুড়ি মুড়কি, মিষ্টান্নসহ বিভিন্ন পসরা সাজিয়েছেন দোকানিরা।

এর আগে, গতকাল বুধবার (১২ মে) জেলার হাজীগঞ্জের সাদ্রা ও পাশের সমেশপুর গ্রামের আগাম দুই ঈদের জামাতের আয়োজন করে তোপের মুখে পড়েন আয়োজকরা।

আয়োজকদের যুক্তি ছিল আফ্রিকা ও পাকিস্তানের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ মঙ্গলবার সন্ধ্যায় দেখা গেছে। সুতরাং তাদের ঈদ করতে কোনো বাধা নেই। তবে এসব যুক্তিতে তেমন সাড়া দেননি স্থানীয় মুসল্লিরা। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে