চসিক মেয়রের ত্রাণ বিরতণ

বুধবার, জুন ১৭, ২০২০,৪:১৭ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনাকালে ক্ষুদ্র পেশাজীবী গোষ্ঠী নরসুন্দররা (ক্ষৌরকর্ম) কর্মহীন হয়ে মানবেতন জীবনযাপন করছে। অথচ তারা সভ্য সমাজেরই পরিচর্যা করে থাকে। অভাব-অনটনে তাদের চেহারা হতশ্রী। তাদের এই দু:সহ অবস্থা থেকে সাময়িক পরিত্রানে প্রধানমন্ত্রী উপহার সামগ্রী কিছুটা হলে স্বস্থি দিতে পারে। আমি আশাকরি, এই দুব্যবস্থা চিরস্থায়ী হবে না।

তিনি আরো বলেন, লকডাউন সময়ে আরোপিত সকল নিষেধাজ্ঞা বিশ্বস্বাস্থ্য সংস্থা ও সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যাতে কোন ভাবেই লঙ্ঘিত না হয় তা নিশ্চিত করতে সরকারের স্বাস্থ্য কর্তৃপক্ষ, প্রশাসন,আইনশৃংখলা বাহিনী ও চসিক সর্বাত্মক সতর্কতা ও প্রস্তুতি নিয়ে সার্বক্ষণিকভাবে মাঠে থাকবে। দেশব্যাপী লকডাউন চলাকালীন সময়ে সাধারণ মানুষের মাঝে সামাজিক দূরত্ব রক্ষা ও স্বাস্থ্যবিধি না মানার বেপরোয়া মানসিকতা পরিস্থিতিকে দ্রুত অবনতিশীল করে তোলে। এমনকি করোনা সংক্রমনের ভয়াবহতা সম্পর্কে কোন সতর্ক ও গুরুত্ববোধ আমলে না এনে স্বাভাবিক সময়ের মতই জীবন ধারনে অভ্যস্থ এবং এই মনোভাব আত্মঘাতী বিধায় তার পরিণতি এখন সকলেই টের পাচ্ছেন। এই বাস্তবতার প্রেক্ষিতেই সরকার দ্বিতীয় পর্যায়ে ২১ দিনব্যাপী অঞ্চল ভিত্তিক লক ডাউনের সিদ্ধান্ত নিয়ে সাধারণ ছুটি ঘোষনার আওতায় এনেছেন । তিনি সকলকে লকডাউন মেনে ঘরে অবস্থানের আহবান জানান।

আজ বিভিন্ন পেশাজীবি সংগঠনের অস্বচ্ছল পরিবারের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী বিতরণকালে মেয়র এই আহবান জানান। তিনি আরো বলেন,আমাদের দৈনিন্দন জীবন যাপন ও আচার আচরণের উপর নির্ভর করবে করোনা ঝুঁকি কতটা নিরাময় করা যায়। এ ঝুঁকি মোকাবেলায় যে সমস্ত সতর্কতা অবলম্বন করতে হবে তা আমাদের অক্ষরে অক্ষরে পালন করতে হবে। সতর্কতাই একমাত্র উপায় এ ভাইরাস হতে রক্ষা পাওয়া।

সেলুন মালিক ও কর্মচারী: আন্দরকিল্লাস্থ চসিক পুরাতন নগর ভবনে ৪শ সেলুন মালিক ও কর্মচারদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণকালে সংগঠনের সভাপতি মিলন শীল, অনিল শীল, সুভাষ শর্মা, লিটন শীল, গুরুপদ শীল, ভুপতি শীল, পঙ্কজ শীল, রঞ্জিত শর্মা রাজু, তাপস সুশীল, উৎপল শীল, বাবুল শীল উপস্থিত ছিলেন।

ডেকোরেটার্স মালিক ও কর্মচারী: নগরীর প্রিয়া কমিউনিটি সেন্টারে ডেকোরেটার্স মালিক ও কর্মচারীর ৫শ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণকালে সংগঠনের সভাপতি শাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক সাজেদুল আলম মিল্টন, বশির আহমদ, এস এম মোস্তফা, ইমতিয়াজ আহমদ, জানে আলম সওদাগর, মো. আইয়ুব খান, নুরুল আলম, সুরেজ গোমেজ, মোহাম্মদ কামাল, শ্যামল মিত্র, মোহাম্মদ মামুন, অসোক, মানিক খন্দকার উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে