চসিক মেয়রের ত্রাণ বিতরণ

রবিবার, মে ২৪, ২০২০,৫:২৮ অপরাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিখেরির হাতকে কর্র্মীর হাতে পরিণত করে মানব সম্পদ বানিয়েছেন এবং এই সম্পদই অর্থনৈতিক ক্ষমতার সচল শক্তি হয়ে উঠেছিলো। আজ বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণ সেই শক্তিকে নি:স্ব ও রিক্ত করে ফেলেছে। তবুও তাদের জীবন বাঁচাতে হবে। ত্রাণ নিয়ে সময়িক কষ্ট লাঘব হলেও তার উপর জীবনের দর্ঘস্থায়ী নিরাপত্তা নির্ভর করে না। জীবিকা ছাড়া জীবনতো চলে না। জীবনের জন্য জীবিকা যেন আত্মঘাতী না হয় সেদিকেও সচেতন হতে হবে। নিরাপদ ও নিশ্চিত জীবন জীবিকার জন্য সমন্বয়,শৃঙ্খলা ও দায়িত্বশীলতা অপরিহার্য।

তিনি আরো বলেন, এবার আমরা বিগত বছরের মতই ঈদ উৎসব উদযাপন করতে পারবো না। পরিস্থিতিগত কারণে না পারাটাই স্বাভাবিক। তবে আমরা পারি এবারের আনন্দ-বেদনা ভাগাভাগি করে নিতে। আগামী ঈদ যেন ভালভাবে উদযাপন করতে পারি, ব্যক্তি -পরিবার-সমাজ-দেশ ও জগৎ যেন সক্ষমতা অর্জন করতে পারে সেটাই আজ আমাদের একমাত্র কাম্য। মনে রাখতে হবে হতাশা হচ্ছে আগাম মৃত্যুর অশনি সংকেত, আর আশা হচ্ছে বেঁচে থাকার আলো ও শক্তি। এই আলো দেখতে ও শক্তি অর্জনে জ্ঞান-বিজ্ঞাণ-মেধা ও মনের প্রয়াস থেমে নেই।

আজ সকাল থেকে নগরীর বিভিন্ন শ্রমিক শ্রেনীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণকালে মেয়র এসব কথা বলেন।

কুলগাঁও বালুছরা সিএনজি চালক: নগরীর কুলগাঁওস্থ বালুছরায় ৩৫০ জন সিএনজি চালকের মাঝে উপহার সামগ্রী তুলে দিয়েছেন সিটি মেয়র এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সদস্য কাজী বেলাল আহমেদ, শ্রমিক লীগের উজ্জ্বল বিশ্বাস, নজরুল ইসলাম খোকন, আবদুল মান্নান, মো. মাহফুজ, বিপ্লব প্রকাশ মাটি, রমজান আলী, লিংকন প্রমূখ উপস্থিত ছিলেন।

অটো রিকশা চালক সমিতি: নগরীর উত্তর কাট্টলীস্থ নুুরুল হক উচ্চ বিদ্যালয়ে ৪শ অটো রিকশা চালকদের মাঝে উপহার সামগ্রী তুলে দেয়ার সময় প্যানেল মেয়র ড. নিছার উদ্দীন আহমদ মঞ্জু, শ্রমিক নেতা সফি বাঙালি, ফারুক হোসেন, উজ্জ্বল বিশ্বাস ও ফরিদুল আলম উপস্থিত ছিলেন।

বে-শপিংসেন্টার ও হোটেল রেস্তোরা শ্রমিক ইউনিয়ন : বে শপিং সেন্টার ও হোটেল রেস্তোরা শ্রমিক ইউনিয়ন ২৫০ জন দোকান কর্মচারীর মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরনের সময় মেয়রের একান্ত সচিব মো.আবুল হাশেম, মহানগর আওয়ামীলীগের সদস্য কাজী বেলাল, বে শপিং সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোল্লা, মোহাম্মদ ওয়াসিম, তাজুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

সিএনজি ড্রাইভার : বন্দরটিলায় নেভি হাসপাতাল গেইট ৫০০ জন সিএনজি চালকদের মাঝে উপহার সামগ্রী বিতরন করছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসময় কাউন্সিলর জিয়াউল হক সুমন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, সভাপতি নজরুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক এয়ার মোহাম্মদ খোকন, নাসিরুদ্দিন মোল্লা উপস্থিত ছিলেন।
জহুর হকার মার্কেট দোকান কর্মচারী সমিতি: জহুর হকার মার্কেট ৩শ দোকান কর্মচারীকে খাদ্য সামগ্রী তুলে দেয়ার সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, মহানগর আওয়ামীলীগের সদস্য কাজী বেলাল আহমদ, সমিতির সভাপতি মো. সাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ বড়ুয়া, ফেডারেশন নেতা মো. জয়নাল আবেদীন,নিউ মার্কেট শ্রমিক ইউনিয়নের মোহাম্মদ জাহাঙ্গীর, মোহাম্মদ সহিদ ও দোকান মালিক সমিতির আলহাজ্ব মাহমুদুল হক উপস্থিত ছিলেন।

আবু তাহের ফাউন্ডেশন: নগরীর খাজা রোডে এনসিসি বিদ্যালয়ে আবু তাহের ফাউন্ডেশনের উদ্যোগে ১শ অস্বচ্ছল পরিবারের মধ্যে ভোগ্যপন্য উপহার তুলে দেয়ার সময় তারেক ইকবাল চৌধুরী, রাহাত ইকবাল চৌধুরী, মজিদ ইকবাল চৌধুরী, মোহাম্মদ মোবারক ও সাহেদ ইকবাল চৌধুরী উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে