চসিক মেয়রকে স্মারকলিপি দিল বিএইচআরসিএল নেতৃবৃন্দ

বৃহস্পতিবার, জুন ১১, ২০২০,১:৩৯ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন কাছে একটি স্মারক লিপি দিয়েছেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল(বিএইচআরসিএল) নেতৃবৃন্দ। আজ সকালে টাইগারপাসস্থ চসিক নগর ভবনে এই স্মারকলিপি প্রদান করেন। এসময় সংগঠনের সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সাধারন সম্পাদক জাফর ইকবাল সহ অন্যরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন যে, ইতিমধ্যে করোনা সংকটকালীন সময়ে আপনার গৃহীত পদক্ষেপ প্রশংসিত হয়েছে। ‘‘ চট্টগ্রাম বাসী নিঃশ্বাস নিতে চায়, চায় করোনার সুচিকিৎসা’’। চট্টগ্রামে দিনে দিনে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। সেই তুলানায় করোনা রোগীরা পর্যাপ্ত চিকিৎসা সেবা পাচ্ছে না। করোনা রোগী চিকিৎসা সেবা পাওয়া তার মানবিক অধিকার। অনেকেই বিভিন্ন হাসপাতালে ঘুরে চিকিৎসা সেবা না পেয়ে মারা যাচ্ছে।

এছাড়াও জটিল রোগে আক্রান্ত রোগীরাও হাসপাতালের ধারে ধারে ঘুরে ব্যর্থ হয়ে অনেকেই মৃত্যু বরণ করেছেন ইতিমধ্যে। এক অসহায় অবস্থা, সাধারণ মানুষ আজ দিশেহারা। হাসপাতালগুলোতে কোথাও সিট নেই,কোথাও আবার সিট থাকলেও নানা অজুহাতে রোগী ভর্তি নিচ্ছে না। সেই সাথে অক্সিজেন নেই, এমনকি কোন কোন জায়গায় ঔষুধও মিলছেনা। ঔষুধ মিললেও ব্যবসায়ীরা কয়েকগুন দাম হাতিয়ে নিচ্ছে। এই অবস্থায় মানুষের মধ্যে আতংক বিরাজ করছে এবং ভয় কাজ করছে।

সেই কারনে চট্টগ্রামে লাশের মিছিল দীর্ঘ হচ্ছে। যা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলর চট্টগ্রাম জেলার পক্ষ থেকে হাসপাতালগুলোতে রোগীদের চিকিৎসা সেবার দাবীতে স্মারকলিপি প্রদানের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানাচ্ছি।

সিটি মেয়র নেতৃবৃন্দের কথা শুনেন এবং উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে