চসিক নগরীর প্রত্যেক ওয়ার্ডে বৃক্ষরোপণ করা হবে

শুক্রবার, মার্চ ১৯, ২০২১,১১:৩৮ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীর প্রত্যেক ওয়ার্ডে বৃক্ষরোপণ ও ছাদ বাগান পরিকল্পিতভাবে করা হবে। আমার দেশের মাটি ও মানুষ, সংস্কৃতি, গাছপালা, পশু পাখিদের জানি-তাই যে কোন উন্নয়ন প্রকল্প গ্রহণ করলে সেখানে বৃক্ষরোপন বিষয়টি গুরুত্ব দেয়া হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নগরীর পলোগ্রাউন্ড এলাকায় গতকাল বৃহস্পতিবার ১০০টি বৃক্ষরোপন কর্মসূচী পালন করতে গিয়ে এসব কথা বলেন।

মেয়র আরো বলেন, বৃক্ষরাজি ও সবুজ অরণ্য ও প্রাণি জগতকে বেঁচে থাকার অক্সিজেন যোগায় এবং নির্গত কার্বন-ডাই-অক্সাইড চুষে নিয়ে প্রকৃতিগত ভারসাম্য আনে। যারা নগরীতে বসবাস করেন তাদের এই বিষয়টি অনুধাবন করতে হবে। তাই গৃহবাসী নাগরিকদের তাদের আঙ্গিনায় বা ছাদে ফুল-ফলের বাগান সাজাতে হবে। তাতে জীবন-প্রাণি-প্রকৃতি শোভিত ও বিকশিত হবে। যারা নিজের আঙ্গিনাকে সবুজায়ন ও ছাদে বাগান করবেন সিটি কর্পোরেশন তাদের সহায়তা করবে।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চসিক উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, প্রকৌশলী মির্জা ফজলুল কাদের, নগর পরিকল্পনাবিদ আব্দুল্লাহ আল ওমর, বস্তি উন্নয়ন কর্মকর্তা মাঈনুল হোসেন আলী চৌধুরী, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা, মো. নুরউদ্দিন প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে