চসিকের একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরস্কার পাচ্ছেন ১৫ গুণী

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০,৪:৫১ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

১৫ গুণী ও বিশিষ্টজনকে মহান একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার-২০২০ দিচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। সম্মাননা পদক পাচ্ছেন যাঁরা ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ মোজাফ্ফর আহমদ (মরণোত্তর), চিকিৎসা সেবায় প্রফেসর সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর), স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আকতার-উন-নবী (মরণোত্তর), সংগঠক প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন পি.ইঞ্জ, সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর, সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, সমাজসেবায় সন্ধানী (সত্রিমসিউ) এবং সাহিত্য পুরস্কার পাচ্ছেন কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ গবেষণায় অধ্যাপক নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশু সাহিত্যে আকতার হোসাইন । আগামীকাল শুক্রবার নগরীর এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম চত্বরে চসিক আয়োজিত মুজিব বর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বই মেলার আলোচনা সভার মঞ্চে বিকেল ৪ টায় এই ১৫ গুণী ও বিশিষ্টজনকে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কৃত করা হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে স্মারক সম্মাননা পদক পুরস্কার প্রদান করবেন।

এছাড়া মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ২০ দিন ব্যাপী বই মেলা আয়োজনের পাশাপাশি আগামীকাল শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ বেদীতে ভাষা আন্দোলনের শহীদদের স্মরনে পুষ্পস্তবক অর্পণ, বিকেল ৪ টায় এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেসিয়াম চত্বরে আলোচনা সভা ও ১৫ গুণীকে একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরষ্কার-২০২০ প্রদান এবং সন্ধ্যায় এম এ আজিজ স্টেডিয়াম চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। অনুষ্ঠানে সর্বস্তরের নাগরিকদের উপস্থিতি কামনা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে