চসিকের আরো দুটি করোনা টেস্টিং বুথ উদ্বোধন করলেন মেয়র

রবিবার, জুন ৭, ২০২০,৩:০৯ অপরাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, নগরবাসীর দ্বারপ্রান্তে সেবা পৌঁছানোর লক্ষ্যে চসিকের উদ্যোগে দ্বিতীয় দফায় আরো ২টি করোনা টেস্টিং বুথ উদ্বোধন করা হলো।

টেস্ট করতে আসা নগরবসীর উদ্দেশ্যে মেয়র বলেন, নমুনা পরীক্ষার ফল পেতে অহেতুক উদগ্রীব হবেন না। রোগী প্রদত্ত মোবাইল নম্বরে স্বংক্রীয়ভাবে ফলাফল চলে যাবে। তারপরও নিয়মানুযায়ী নমুনা সংগ্রহের পর নির্দ্দিষ্ট ল্যাবে যাবে পরীক্ষার জন্য। ল্যাবে পরীক্ষাকৃত নমুনার ফল দেয়া হবে চট্টগ্রাম সিভিল সার্জনের কাছে সিভিল সার্জন নির্দিষ্ট থানায় পাঠিয়ে দিবেন। এটি খুবই তড়িৎগতিতে হয়ে থাকে। প্রসঙ্গক্রমে মেয়র বলেন, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে কিছু কিছু ফার্মেসীতে বেশি দামে ওষুধ বিক্রি করা হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় সারা দেশ যখন একতাবদ্ধ হয়ে কাজ করছে তখন কতিপয় কিছু লোক মানুষের অসহায়ত্বকে পুঁজি করে কয়েকগুণ বেশি মূল্যে ওষুধ বিক্রয় করছে, যা অনাকাক্সিক্ষত ও অমানবিক। তাদের এই অমানবিক সমাজবিরোধী কাজ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি রাখে। ওষুধের দামে কারসাজির অপরাধী চক্রকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে প্রসাশন। এ ধরনের অমানবিক কাজের বিরুদ্ধে অভিযান চলছে। তাই মানুষকে হয়রানী থেকে বিরত থাকার আহবান মেয়রের।

আজ সকালে নগরীর বিবিরহাটস্থ ওয়ার্ড অফিস ও চান্দগাঁওস্থ হামিদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে করোনাভাইরাস নমুনা সংগ্রহ বুথ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। বিবিরহাটস্থ ওয়ার্ড অফিস করোনা টেস্টিং বুথ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর মো. মোবারক আলী এবং হামিদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় করোনা টেস্টিং বুথ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু।

এসময় মেয়রের একান্ত সচিব মো. মোহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. হানিফ উদ্দিন, ব্র্যাকের বিভাগীয় ব্যবস্থাপক ইয়াছিন মিয়া, মহানগর আওয়ামীলীগের সদস্য বেলাল আহমদ, মামুনুর রশিদ মামুন প্রমূখ উপস্থিত ছিলেন।

নমুনা পরীক্ষায় সাধারণ উপসর্গ নিয়ে ভীত না হয়ে মেয়র নগরবাসীকে শান্ত থাকার অনুরোধ জানিয়ে বলেন এইসব বুথে আপনারা অহেতুক ভীড় এড়িয়ে চলুন। প্রকৃত রোগীদের সেবা পেতে সুযোগ করে দিবেন। স্বাস্থ্যবিধি মেনে চললেই এই রোগ থেকে অনেকটা পরিত্রাণ পাওয়া সম্ভব। তিনি চট্টগ্রাম নগরীতে অবস্থানরত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের এই করোনা সংকট মোকাবেলায় আন্তরিক ভাবে চিকিৎসা সেবা দেয়ার আহ্বান জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে