চলমান লকডাউন বাড়ল ৫ মে পর্যন্ত, প্রজ্ঞাপন জারি

বুধবার, এপ্রিল ২৮, ২০২১,২:৪৩ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চলমান বিধি-নিষেধের (লকডাউন) মেয়াদ আরো এক সপ্তাহ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি বিবেচনায়। বুধবার (২৮ এপ্রিল) এ প্রজ্ঞাপন জারি করা হয় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে। প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ৫ মে মধ্যরাত পর্যন্ত এ বিধি-নিষেধ বহাল থাকবে।

লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিং মল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া আগের মতো জরুরি সেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া যথারীতি সরকারি-বেসরকারি অফিস, গণপরিবহন বন্ধ থাকবে। খোলা থাকবে শিল্পকারখানা।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারঘোষিত দ্বিতীয় দফার সর্বাত্মক লকডাউন শেষ হচ্ছে বুধবার। এদিন থেকেই আরো এক সপ্তাহ লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার থেকে আবারো শুরু হয়ে লকডাউন চলবে আগামী ৫ মে পর্যন্ত।

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার গত ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়। সেথেকে দেশে জরুরি সেবা, ব্যাংক ও গার্মেন্ট কারখানা ছাড়া সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সেই সঙ্গে বন্ধ রয়েছে সব গণপরিবহন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে