চট্টগ্রাম নগরীতে ঝটিকা পরিদর্শনে প্রশাসক

বুধবার, ডিসেম্বর ৯, ২০২০,৯:৩৯ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক আলহাজ্ব মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন একাধিকবার অনুরোধ করার পরও নগরীতে কিছু মানুষ অবিবেচকের মত যেখানে-সেখানে ময়লা আবর্জনা ফেলছেন। কর্পোরেশনের পরিচ্ছন্নকর্মী-সেবকরা নগরীর কোন এলাকায় ময়লা আবর্জনা পরিস্কার করে আসলে, ঘন্টা খানেক পর দেখা যায় সেই খানে আবারও ময়লার স্তুপ। এটা কখনো কাম্য হতে পারে না। নগরবাসীর মাঝে নাগরিক সচেতনতা সৃষ্টি না হলে চট্টগ্রাম শহরকে পরিচ্ছন্ন, মানবিক ও পরিবেশবান্ধব করে গড়ে তোলা সম্ভব নয়।

তিনি গতকাল মঙ্গলবার সকাল ৮ টায় বেশ কিছু স্থানে ঝটিকা পরিদর্শন করেন। যেসব স্থান পরিদর্শন করেন সেগুলো হলো জিইসি মোড়, প্রবর্ত্তক মোড়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা, মেহেদিবাগ, চকবাজার মোড়।

এসব এলাকা পরিদর্শনকালে প্রবর্ত্তক মোড়ে এসে প্রশাসক খালে ময়লা আবর্জনা ফেলা হয়েছে দেখে ক্ষোভ প্রকাশ করেন। তখন দেখা যায় মেডিকেল কলেজ এলাকা, জিইসি মোড়, চকবাজার এলাকার দোকান-পাটের সামনে সড়কের ওপর যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলে রাখা হয়েছে। এসময় তিনি পথচলতি মানুষের সাথে কথা বলে, তাদের এসমস্ত আবর্জনার স্তুপ দেখান।

প্রশাসক বলেন যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেললে নগরীর সৌন্দর্য্য- পরিস্কার পরিচ্ছন্নতার হানি ঘটে। বিশেষ করে নালা-খালে আবর্জনা ফেললে পানি প্রবাহ বাধাগ্রস্থ হয়। তাই প্রত্যেক নগরবাসীর প্রতি উদাত্ত আহ্বান থাকবে চট্টগ্রাম নগরী আমার-আপনার শহর। তাই এই শহরকে পরিচ্ছন্ন রাখতে কর্পোরেশনের পাশাপাশি আপনাদের দায়িত্ব রয়েছে।

তিনি নগরবাসীর উদ্দেশে, বলেন আপনারা নির্দিষ্ট থলে (ব্যাগ) বা বীনে ময়লা আবর্জনা সংরক্ষণের পর তা কর্পোরেশনের নির্দিষ্ট ডাষ্টবিনে ফেলবেন। এতেকরে আপনার এলাকা ও বসবাসের স্থান দূষণমুক্ত থাকবে। আশাকরি চসিকের এই আহ্বানে আপনারা সাড়া দিবেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে