চট্টগ্রাম কাস্টমসের ১৮ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯,৭:১৬ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

অর্থ আত্মসাত ও ঘুষ লেনদেনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম কাস্টমসের ১৮ কর্মকর্তা-কর্মচারী ও আমদানিকারকের বিরুদ্ধে মামলা করেছে।বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন।   তিনি জানান আজ মঙ্গলবার (৬ আগস্ট) দুদকের প্রধান কার্যালয় থেকে মামলা করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি চট্টগ্রাম কাস্টমসে আমদানিকৃত পণ্য খালাসে প্রতারণার আশ্রয় নিয়ে কোটি কোটি টাকা আত্মসাতের সত্যতা পায় দুদক। এ চক্রে রয়েছেন কাস্টমস কর্মকর্তা, আমদানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্সিগুলোর স্বত্বাধিকারীও। নানা পণ্য আমদানির ২০টি চালানে আত্মসাতের অভিযোগে প্রায় সাড়ে চার কোটি টাকা দুদক প্রধান কার্যালয় এরইমধ্যে ২০টি মামলা দায়েরের অনুমোদন দেয় ।

এর আগে এমন মামলা করা হয়েছিল ১৫ কাস্টমস কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে । আদালতের মাধ্যমে এরই  কারাগারেও পাঠানো হয় মধ্যে ৯ জনকে। সর্বশেষ কাস্টমসের স্টাফ শাখায় দায়িত্বরত রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) নাজিম উদ্দিনের অফিসকক্ষের আলমিরায় তল্লাশি করে ঘুষের দুদক পায় নগদ ছয় লাখ টাকা  ।এ ছাড়া একই সময় রাজস্ব কর্মকর্তা আমজাদ হাজারীর স্ত্রীর নামে তিন কোটি টাকা অবৈধ সম্পদ থাকায় দুদকের পক্ষ থেকে স্ত্রীসহ তার বিরুদ্ধে দুর্নীতির মামলা করা হয় । 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে