গ্রেপ্তার হলেন কলম্বিয়ার শীর্ষ মাদক সম্রাট

সোমবার, অক্টোবর ২৫, ২০২১,১০:৪৭ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গ্রেপ্তার করা হয়েছে কলম্বিয়ার শীর্ষ মাদক চোরাচালাকারী ও দেশটির সবচেয়ে বড় অপরাধী চক্রের নেতা দাইরো আন্তানিও উসাগাকে। স্থানীয় সময় শনিবার সেনাবাহিনী, বিমানবাহিনী ও পুলিশের অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়। এবার যত দ্রুত সম্ভব তাকে যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণ করতে চায় কলম্বিয়া।

ওতোনিয়েল নামে বেশি পরিচিতি কলম্বিয়ার এই মাদক সম্রাট। তাকে ধরিয়ে দেওয়ার জন্য কলম্বিয়া সরকার আট লাখ ডলার পুরষ্কার ঘোষণা করে। যেখানে যুক্তরাষ্ট্রে তার মাথার দাম ৫০ লাখ ডলার।

কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান ডুকে ওতোনিয়েলের গ্রেপ্তার হওয়ার পর তা টেলিভিশনে সম্প্রচার করেছেন। তিনি বলেন, “এই শতাব্দীতে আমাদের দেশে মাদক পাচারকারীদের বিরুদ্ধে সবচেয়ে বড় ধাক্কা এটা। যাকে শুধু ১৯৯০ এর দশকে পাবলো এসকোবারের পতনের সঙ্গেই তুলনা করা যায়।” 

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক মাদক পাচারকারী হিসেবে যুক্তরাষ্ট্রে তাকে অভিযুক্ত করা হয়েছে। দেশটিতে দাইরো আন্তোনিও উসাগা বেশ কয়েকটি অভিযোগে ওয়ান্টেড হিসেবে আছেন।

গত শনিবার সেনাবাহিনী, বিমানবাহিনী ও পুলিশের অভিযানে কলম্বিয়ায় তাকে গ্রেপ্তার করা হয়। কলম্বিয়ার  উরাবা এলাকার প্রত্যন্ত অঞ্চলে তিনি লুকিয়ে ছিলেন। কলম্বিয়ার স্পেশাল ফোর্সের পাঁচ শতাধিক সদস্য এবং ২২টি হলিকপ্টার নিয়ে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

সংবাদ : আল-জাজিরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে