গুজবকারীদের নজরদারিতে আনার ওপর গুরুত্বারোপ

রবিবার, ফেব্রুয়ারি ১৪, ২০২১,৯:৪৬ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

‘গুজব প্রতিরোধ ও উন্নয়ন সংবাদ প্রচারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক মতবিনিময় সভা গতকাল খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

          আঞ্চলিক তথ্য অফিস খুলনার উদ্যোগে সভায় প্রধান অতিথি হিসেবে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ সরকারের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার।

          মূলপ্রবন্ধে তিনি নানামুখী উন্নয়ন-কর্মকাণ্ডের বাস্তবচিত্র তুলে ধরে গুজব-প্রতিরোধে সরকারের গৃহীত বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করেন। তিনি সরকারের উন্নয়ন সংবাদ-প্রচার এবং গুজবের বিরুদ্ধে ভূমিকা রাখার জন্য গণমাধ্যম প্রতিনিধিদের প্রতি আহবান জানান।

          মতবিনিময় সভায় খুলনায় কর্মরত গণমাধ্যম প্রতিনিধিসহ বিভিন্ন স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক, বিভিন্ন জাতীয় পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার খুলনা ব্যুরো প্রধানগণ অংশগ্রহণ করেন।

          তারা বলেন, সামাজিক যোগাযোগ-মাধ্যমসহ অনলাইন নিউজ-পোর্টালগুলোতে দেশ-বিদেশ থেকে যে ধরনের অপপ্রচার চালানো হয়, তা নিয়মিত নজরদারি করে গুজবকারীদের আইনের আওতায় আনতে হবে। যারা এ সমস্ত গুজবে লাইক, কমেন্ট ও শেয়ার করে অপপ্রচারকে উসকে দেয়, তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নিতে হবে। একই সাথে উন্নয়ন সংবাদ-প্রচারে সঠিক তথ্যের অবাধপ্রবাহ নিশ্চিত করার ওপর তারা গুরুত্বারোপ করেন।

          খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: ইকবাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো: মাহবুব আলম সোহাগ এবং খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে