গার্মেন্টস শ্রমিকদের এপ্রিলের বেতন আরো ৫ শতাংশ বৃদ্ধি

মঙ্গলবার, মে ৫, ২০২০,১০:৩১ পূর্বাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা ভাইরাস সংক্রমণের কারণে সরকারের সাধারণ ছুটির সময় এপ্রিল মাসে যেসব কারখানা বন্ধ ছিল বা ওই সময় যেসব শ্রমিকরা কারখানায় কাজ করেনি, সেসকল কারখানার শ্রমিকদের বেতন আরো ৫ শতাংশ বাড়িয়ে ৬৫ শতাংশ করা হয়েছে। 

        গতকাল ঢাকায় শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়। 

       এর আগে সরকার-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় বৈঠকে এপ্রিল মাসে এ সকল কারখানার শ্রমিকরা ৬০ শতাংশ বেতন পাবেন মর্মে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কয়েকটি শ্রমিক সংগঠনের এ বেতন বৃদ্ধির দাবির প্রেক্ষিতে নতুন করে আরো ৫ শতাংশ বাড়িয়ে ৬৫ শতাংশ করা হলো। এপ্রিল মাসের বেতনের হিসাব চূড়ান্ত হয়ে যাওয়ায় বর্ধিত ৫ শতাংশ বেতন শ্রমিকরা মে মাসের বেতনের সঙ্গে পাবেন। 

        সাবেক নৌপরিবহন মন্ত্রী এবং সংসদ সদস্য শাহজাহান খান, সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, বিকেএমইএ’র সভাপতি ও সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, শ্রম মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, তৈরি পোশাক খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক প্রমুখ বৈঠকে অংশগ্রহণ করেন।

         এছাড়া ঈদের আগে শ্রমিকদের উৎসব বোনাস নিয়ে আগামী সপ্তাহে সরকার-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে