গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম দল থেকে বহিষ্কার

শুক্রবার, নভেম্বর ১৯, ২০২১,১:২৭ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজহারুল ইসলাম জনি (গাজীপুর) : গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও গাজীপুর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে, শুক্রবার (১৯ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সভায় উপস্থিত আওয়ামী লীগের একজন সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের বিষয়টি  নিশ্চিত করেন। 

গাজীপুর সিটি করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মণ্ডল বলেন, জাতির পিতার প্রতি অবমাননা করে কটূক্তি করে কেউ রেহাই পায়নি। যে যত বড় নেতাই হোক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করে কেউ পার পাবে না।
গত সেপ্টেম্বর মাসে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি গোপন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন। এ ঘটনায় গাজীপুরের রাজনীতি উত্তপ্ত হয়ে ওঠে। ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের দাবি জানান তারা।এ নিয়ে গাজীপুরে মেয়র-সমর্থকদের সঙ্গে মেয়র বিরোধীদের সমর্থকদের সংঘর্ষের ঘটনাও ঘটে কয়েক দফা।তাঁর উপযুক্ত শাস্তির দাবিতে অনড় থাকেন স্থানীয় আওয়ামী লীগের নেতা–কর্মীরা। 

গত ৩ অক্টোবর ‘দলের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত শোকজ চিঠি পাঠানো হয়। ব্যাখ্যা দিতে ১৫ দিন সময় দেওয়া হয়। গত ১৮ অক্টোবর  সময়সীমা শেষ হওয়ার আগেই মেয়র তার ব্যাখ্যা দেন। ভাইরাল হওয়া ভিডিওটি ‘সুপার এডিট’ করা বলে বারবার দাবি করেন জাহাঙ্গীর আলম।

এদিকে ভাইরাল সেই ভিডিওটির  জের ধরে স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে জাহাঙ্গীর আলমের সম্পর্ক ফিকে হয়ে আসে। গাজীপুরে সরকারি নানা কার্যক্রমে জাহাঙ্গীর আলমকে এড়িয়ে চলার ঘটনাও ঘটতে থাকে।  ভিডিওতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ছাড়াও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, হেফাজতের প্রয়াত নেতা জুনায়েদ বাবুনগরী সহ এবং রাষ্ট্রীয় দুটি সংস্থা নিয়ে অনেক আপত্তিকর মন্তব্য করেন গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম।এইদিকে এই খবর ছড়িয়ে পরার পরপরই  আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করছেন মেয়র জাহাঙ্গীর আলম বিরোধী আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সমর্থকরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে