গাজীপুরে অসহায় মানুষদের নিয়ে ‘মানবতায় উৎসর্গ’ সংগঠনের ইফতার আয়োজন

বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১,১২:১৫ অপরাহ্ণ
0
107

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজহারুল ইসলাম জনি (গাজীপুর): বুধবার (২৮ এপ্রিল ) গাজীপুর মহানগরীতে এক ভিন্য ধর্মী ইফতারের আয়োজন করেন, সেচ্ছাসেবী সংগঠন “মানবতায় উৎসর্গ” নামের এই সংগঠনটি।

ইফতারের ঠিক আগ মুহূর্তে যখন সামর্থ্যবান মানুষেরা নিজেদের ইফতার সাঁজাতে ব্যাস্ত, ঠিক তখনি “মানবতায় উৎসর্গ ” সংগঠনের সদস্যরা ছুটে যায় গরীব, দুঃখী ও সমাজের সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের মাঝে ইফতার পৌঁছে দেয়ার জন্য।
যাদের নিজেদের কোন আয় নেই, সবাই স্কুল শিক্ষার্থী। অথচ পরিবার থেকে পাওয়া নিজেদের হাত খরচের টাকা জমিয়ে অসহায় মানুষদের মুখে হাসি ফুটানোর এই ক্ষুদ্র প্রচেষ্ঠা। সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পাড়াটাই যেন তাদের প্রশান্তি।

সংগঠটি সদস্য মোকরামিন বিল্লাহ রুপক বলেন, আমাদের সংগঠটি একটি সেচ্ছাসেবী সংগঠ হিসাবে কাজ করছে। সমাজের অসহায় মানুষদের নিয়েই এই সংগঠনটি কাজ করে যাবে। ‘মানবতায় উৎসর্গ’ সংগঠটিতে সকলে শ্রেণীর ও সকল পেশার মানুষই যোগ দিতে পারবেন এবং নিঃস্বার্থ ভাবে অসহায় মানুষদের জন্য কাজ করতে হবে।
আমাদের এই সংগঠটি সকল ধর্মের মানুষদের জন্যই উন্মুক্ত। মানবতার সেবা করতে চায় সংগঠটির সকল সদস্যরা। আর আমরা সকলের মতামতে আগামী ৭ই মে ২৪ রোযা (শুক্রবার) আরো একটি ইফতারের আয়োজন করতে চাচ্ছি।

সদস্য মোকরামিন বিল্লাহ রুপক আরো বলেন, সংগঠনের বাইরে যারা যারা আছেন, যারা আমাদের সাথে কাজ করতে পারছেন না তারা আমাদের “মানবতায় উৎসর্গ” সংগঠনের জন্য দোয়া করবেন।
আমরা যেন অসহায় মানুষদের পাশে সব সময় দাঁড়াতে পারি। আমাদের সংগঠন কোনো রাজনৈতিক সংগঠন নয়।
তাই বলে রাজনৈতিক লোক যোগ দিতে পারবে না তা নয়। আমারা সকল পেশার মানুষ দের এবং সকল ধর্মের মানুষদের সম্মান করি।

এই সংগঠটিতে কাজ করছেন যারা, মোকরামিন বিল্লাহ রুপক, সানি খান, জিহাদ মন্ডল, আলভি, রাহুল, রাইহান, সাকিব, আনোয়ার, রুহুল, নাবিলা, কেয়া, আখি, স্বর্ণা, নাফিস, শান্ত, রফিকুল,জয়, সুশান্ত, কেয়া হৃদয়, তাসিন, সাব্বির, পলাশ এবং আরো অনেকেই।তারা সবাই গাজীপুর মহানগরীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থী।

সংগঠটির সদস্যরা আরো বলেন, আমাদের সংগঠনের মূলমন্ত্র  হচ্ছে, উপভোগ নয় উৎসর্গ করুন নিজেকে অসহায়ের মাঝে। কেউ বিপদে পরলে হাসি ঠাট্টা নয় বরং তাকে সাহায্য করতে হবে।
আর আমরা নিজেদেরকে সকলের সহযোগিতায় সকলের দোয়ায় সমাজের অসহায় মানুষদের মাঝে উৎসর্গ করে যাবো ইনশাআল্লাহ্‌। আর সপ্তাহের যে কোন একটি দিনে গরিব দঃখী ও অসহায় মানুষদের সাথে সময় কাটাবো।

আর সংগঠনে যোগ দিলেই যে আমাদের কাছে আসতে হবে, তেমনটি নয়। বরং নিজ জায়গায় থেকেও এই সংগঠনে সাথে কাজ করা যাবে। নিজে থেকে নিজেকে উৎসর্গ করুন।
একা একা সব কাজ সম্ভব না, তাই আমরা সবাই যদি এক থাকি তাহলে সম্ভব। তাই আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

তাই আমাদের সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে যোগ দিন অথবা আপনার অতি মুল্যবান মতামত আমাদেরকে দিন।
ইনশাআল্লাহ সকলের সহযোগিতায় আমাদের সংগঠনটি অনেক দুর এগিয়ে যাবে এবং সকলের মন জয় করে গরীব দুঃখী ও অসহায় মানুষদের মাঝে হাসি ফোটাতে পারবে। এটাই আমাদের প্রত্যাশা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে