গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি প্রায় ১৩৩৫ জন ডেঙ্গু রোগী

মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯,১১:২১ পূর্বাহ্ণ
0
28

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা  বেড়েই চলেছে দিন দিন। সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৩৫ জন রোগী । স্বাস্থ্য অধিদফতর মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন।এর আগে, ২৫ জুলাই ৫৪৭ জন, ২৬ জুলাই ৩৯০ জন, ২৭ জুলাই ৬৮৩ জন, ২৮ জুলাই ৮২৪ জন এবং ২৯ জুলাইন ১০৯৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়।

এদিকে আসন্ন ঈদুল আজহায় ঢাকা থেকে প্রায় অর্ধকোটি মানুষ ঢাকা ছাড়বে। বিশেষজ্ঞরা মনে করছেন তখন পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে । তাই জ্বরে আক্রান্তদের ঈদে রাজধানী না ছাড়তে তারা পরামর্শ দিয়েছেন ।

স্বাস্থ্য অধিদফতর ঘোষণা দিয়েছে ডেঙ্গু রোগীদের চিকিৎসা সহজসাধ্য করতে সরকারি হাসপাতালে এ রোগের পরীক্ষা ও ওষুধপত্র বিনামূল্যে করার । একই সঙ্গে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিকগুলোতে ডেঙ্গু পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে সর্বোচ্চ ৫শ’ টাকা । পাশাপাশি দেশের ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে স্যালাইন ও ওষুধের দাম না বাড়াতে অনুরোধ করা হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে