গত দুই বছরে উন্নয়নের জন্য তালিকা করে বহু প্রকল্প নেয়া হয়েছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

শনিবার, জানুয়ারি ২৩, ২০২১,১১:২৬ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, তিনি দায়িত্ব নেয়ার পর গত দুই বছরে বরিশাল সদর উপজেলার রাস্তাঘাট, স্কুল, মাদ্রাসা, মাঠ, পুকুর, মসজিদের উন্নয়নের জন্য তালিকা করে বহু প্রকল্প হাতে নিয়েছেন। স্থানীয় সরকার যখন এগুলোর অ্যাপ্রুভাল দিয়ে দিবে তখন কাজগুলো শুরু হবে।

          গতকাল বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

          নিজ সংসদীয় এলাকায় নদীভাঙন রোধে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের কথা তুলে ধরে তিনি বলেন, তিনি দক্ষিণাঞ্চলের মানুষ, নদী ভাঙন কবলিত এলাকার মানুষের দুঃখ কষ্টগুলোর বিষয়ে তিনি জানেন।’

          প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী রাত দিন কাজ করে যাচ্ছেন। পদ্মা সেতুর কাজ আগামী বছর শেষ হয়ে যাবে। তখন সেটি দিয়ে গাড়ি-ট্রেন চলবে। দক্ষিণাঞ্চলের মানুষ ট্রেনে চড়বে। 

          করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে তিনি বলেন, যে ভ্যাকসিন বের হয়েছে, তারমধ্যে ২০ লাখ গত বুধবার দেশে পৌঁছেছে। আরো ৫০ লাখ ফ্রেব্রুয়ারির ৬ তারিখে পৌঁছাবে।

          জাহিদ ফারুক বলেন, গ্রামের মানুষ হিসেবে আপনাদের মনের জোর অনেক। তারপরও সংক্রমণ রোধে ও নিজে সুস্থ থাকতে মাস্ক ব্যবহার করার ওপর তিনি গুরুত্বারোপ করেন।

          মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ মাহমুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, মহানগর ছাত্রলীগের নেতা মাহাদ-সহ রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে