গণপরিবহন বন্ধ হচ্ছে সোমবার থেকেই

রবিবার, জুন ২৭, ২০২১,১১:০৩ পূর্বাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সরকার করোনাভাইরাস সংক্রমণ রোধে আগামী বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারাদেশে এক সপ্তাহের ‘সর্বাত্মক লকডাউনের’ সিদ্ধান্ত নিয়েছে। শনিবার এ সিদ্ধান্ত নেওয়া হয় সরকারের উচ্চপর্যায়ের এক বৈঠকে।

আর সোমবার থেকে সীমিত পরিসরে ‘লকডাউন’ শুরু হবে। এই সময় থেকে গণপরিবহন বন্ধ হয়ে যাবে। তবে, আর্থিক সকল প্রতিষ্ঠান খোলা থাকবে বুধবার পর্যন্ত।

শনিবারের সভা সূত্রে জানা যায়, সোমবার থেকে কঠোর লকডাউন শুরু হবে। তবে বুধবার (৩০ জুন) পর্যন্ত দেশের সকল আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে। পরদিন বৃহস্পতিবার থেকে সারা দেশে ‘সর্বাত্মক লকডাউন’ জারি করা হয়েছে। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে।

শিল্প কলকারখানা লকডাউনের আওতার বাইরেই থাকতে পারে। এই সময়ে রপ্তানিমুখী কার্যক্রম সচল রাখার স্বার্থে ব্যাংকিং সেবা খোলা রাখা হতে পারে।

জানা গেছে, সোমবার থেকে গণপরিবহন বন্ধ হয়ে যাবে। মার্কেট, হোটেল রেস্তোরাঁসহ কিছু কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে লকডাউন শুরু হবে। এই সময়ে কিছু বিষয় খোলা থাকবে। আর ১ জুলাই থেকে সাত দিনের সর্বাত্বক লকডাউন শুরু হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে