খুলনা-মংলা ব্রডগেজ লাইনের ৭৫ ভাগ কাজ সম্পন্ন

রবিবার, জানুয়ারি ৩১, ২০২১,১:৪৩ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন গতকাল খুলনা থেকে মংলা পর্যন্ত ৬৪ কিলোমিটার দীর্ঘ ব্রডগেজ লাইনের নির্মাণ প্রকল্প পরিদশন করেন।

          মন্ত্রী প্রকল্পের রুট ধরে খুলনা থেকে মংলাপোর্ট পর্যন্ত পরিদর্শন করেন। এর মাধ্যমে মংলাপোর্টের সাথে সংযোগ স্থাপন হবে এবং সুন্দরবনে অধিক পর্যটক আসার সুযোগ পাবে‌। এ পর্যন্ত ৭৫ ভাগ প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। 

          মন্ত্রী প্রকল্পটি পরিদর্শনকালে সাংবাদিকদের বলেন, সমস্যা যাই থাকুক, নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শেষ করতে হবে। এ জন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ করতে হবে। আগামী ডিসেম্বরের মধ্যেই খুলনা থেকে মংলাপোর্ট পর্যন্ত নির্মাণাধীন নতুন রেললাইনের কাজ শেষ ‌করে ট্রেন চলাচলের জন্য খুলে দেয়া হবে বলে তিনি জানান। 

          তিনি বাংলাদেশ রেলওয়ের কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, ২০২২ সালে কক্সবাজার পর্যন্ত রেললাইন এবং পদ্মাসেতু চালুর পাশাপাশি রেলও চালু করা কবে। এ বছর খুলনা-মংলাপোর্ট রেললাইনের কাজ শেষহলে রেল পথের আমূল পরিবর্তন ঘটবে।

          উল্লেখ্য, এ রুটটি খুবই গুরুত্বপূর্ণ। ম‌ংলাবন্দরের মাধ্যমে পণ্য পরিবহন করে সহজেই সারাদেশে পৌঁছানো যাবে। পোর্ট ব্যবহার করে বাংলাদেশের সাথে নেপাল, ভুটান ও ভারত বাণিজ্যিক সুবিধা বৃদ্ধি করার সুযোগ পাবে এবং এর মাধ্যমে দেশের অর্থনীতি চাঙ্গা হবে। 

                   খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রেলপথ সচিব মোঃ সেলিম রেজা এবং রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তগণ এ সময় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে