খালেদা জিয়ার আবেদন পেয়েছি, যাচাই-বাছাই করে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে : আইনমন্ত্রী

বৃহস্পতিবার, মে ৬, ২০২১,১:৫৭ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আইন মন্ত্রণালয়ে পৌঁছেছে করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার সুযোগ চেয়ে সরকারের কাছে তাঁর পরিবারের করা আবেদন। আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘দেশের বাইরে চিকিৎসার বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদন পেয়েছি। এখনো আমার কাছে পৌঁছায়নি। ফাইলটি পৌঁছালে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে’।

বৃহস্পতিবার (৬ মে) তিনি এ কথা বলেন। তিনি জানান, বুধবার দিনগত রাত ১১টার দিকে আবেদনটি মন্ত্রণালয়ে সচিবদের কাছে এসেছে।

আইনমন্ত্রী সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে এসেছে। মানবিক দিক বিবেচনা করে যাচাই-বাছাই করে এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে বুধবার রাত সাড়ে ৮টার দিকে এসংক্রান্ত একটি আবেদন খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় গিয়ে পৌঁছে দেন। আবেদনটি পর্যালোচনার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে এ বিষয়ে বিএনপির পক্ষ থেকে সাংবাদিকদের কিছু জানানো হয়নি।

এদিকে জানা গেছে খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার সব প্রস্তুতি সম্পন্ন করে রাখা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সরকারে অনুমতি মিললে আজ বৃহস্পতিবারের (৬ মে) মধ্যেই খালেদা জিয়াকে লন্ডন নেওয়া হতে পারে।

বিএনপি চেয়ারপারসন সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, সরকারের আনুষ্ঠানিক অনুমতি পাওয়ার সঙ্গে সঙ্গেই উন্নত চিকিৎসার উদ্দেশে লন্ডন রওনা করবেন চিকিৎসাধীন খালেদা জিয়া। বৃহস্পতিবার (৬ মে) যেকোনো সময় তাকে চার্টার্ড বিমানে করে সিঙ্গাপুর হয়ে লন্ডন নেওয়া হবে। সঙ্গে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদল এবং পরিবারের সদস্যরাও থাকবেন।

খালেদা জিয়াকে হাসপাতাল থেকে বিমানবন্দরে পৌঁছে দেওয়ার অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে বলে জানা গেছে। তবে বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে এখনো কোনো কিছু প্রকাশ করা হয়নি।

এর আগে গতকাল সন্ধ্যা ৭টার দিকে সর্বশেষ অবস্থা পর্যালোচনা করে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার সুপারিশ করে এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড। এর পরপরই পরিবারের সদস্যরা একমত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এ বিষয়ে লিখিত আবেদন করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে