খালেদা জিয়ার শারীরিক অবস্থার প্রতিবেদন চেয়ে হাইকোর্টে আবেদন

রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০,৭:৩০ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

হাইকোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীরা তাঁর সর্বশেষ শারীরিক অবস্থার প্রতিবেদন চেয়ে । আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি) এ আবেদন করা হয় বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে। বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। খালেদা জিয়ার জামিন আবেদনের সঙ্গে এ বিষয়টির ওপরও শুনানি হতে পারে বলে জানান তিনি।

ঢাকার বিশেষ জজ আদালত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাত বছর কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন। এরপর খালেদা জিয়া এ রায়ের বিরুদ্ধে আপিল করেন। একই সঙ্গে জামিনের আবেদন করা হয়। বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ গত বছর ৩০ এপ্রিল এ আপিল শুনানির জন্য গ্রহণ করেন। জামিনের আবেদনের ওপর এ আদালতে শুনানি হয় এরপর।

গত বছর ৩১ জুলাই খালেদা জিয়ার জামিনের আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট শুনানি শেষে। গত বছর ১৪ নভেম্বর আপিল করেন খালেদা জিয়া ওই খারিজের রায়ের বিরুদ্ধে। গত বছর ১২ ডিসেম্বর খারিজ করে দেন আপিল বিভাগ এ আবেদন।

এরপর গত ১৮ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার চিকিৎসার জন্য লন্ডন যেতে জামিন চেয়ে হাইকোর্টে আবারো আবেদন করেন তাঁর আইনজীবীরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে