খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে কাদেরের সঙ্গে কথা হয়নি : মির্জা ফখরুল

মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০,৭:৫৮ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে কোনো কথা হয়নি বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি প্রসঙ্গে। আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সাংবাদিকদের একথা জানা তিনি রাজধানীর শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে গিয়ে। মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার প্যারোলে আবেদনের বিষয়টি তাঁর পরিবার দেখছে। এ বিষয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে আমার কোনো কথা হয়নি।

গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে এ প্রসঙ্গে কথা বলেছিলেন ওবায়দুল কাদের রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে। ওবায়দুল কাদের বলেছিলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন, আলাপ হয়েছে। তাঁদের দলের পক্ষ থেকে তিনি খালেদা জিয়ার মুক্তি চেয়েছেন। আমি যেন বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করি।

ওবায়দুল কাদের খালেদার মুক্তি প্রসঙ্গে বলেন, যে মামলায় খালেদা জিয়া কারাগারে রয়েছেন তা হচ্ছে দুর্নীতির মামলা। এটি কোনো রাজনৈতিক মামলা নয়। সরকার বিবেচনা করতে পারতো রাজনৈতিক মামলা হলে। বিষয়টা এখন সম্পূর্ণ আদালতের এখতিয়ার। তিনি বলেন, বিএনপি এবং খালেদা জিয়ার স্বজনদের পক্ষ থেকে বিচ্ছিন্নভাবে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বলছেন, তবে আনুষ্ঠানিকভাবে কোনো আবেদন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেননি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে