খালিয়াজুরীর বন্যাদুর্গতদের জন্য হুয়াওয়ের ত্রাণ কার্যক্রম উদ্বোধন করলেন টেলিযোগাযোগ মন্ত্রী

সোমবার, আগস্ট ২৪, ২০২০,৪:৪৭ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নেত্রকোণার খালিয়াজুরী উপজেলায় বন্যাদুর্গতদের মধ্যে শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী  মোস্তাফা জব্বার গতকাল ওয়েবিনারে এই কর্মসূচির উদ্বোধন করেন।

          অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের সিইও ঝেং ঝেংজান এবং খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফ ইসলাম বক্তৃতা করেন।

          মন্ত্রী প্রধান অতিথির বক্তৃতায় বলেন, হাওর অঞ্চলের মানুষ বন্যা-সহ নানা প্রাকৃতিক দুর্যোগের সাথে প্রতিনিয়ত লড়াই করে বসবাস করে আসছে। বিশেষ করে বর্ষা মৌসুমে তাদের জীবনযাত্রা খুবই কষ্টকর। বছরে একটি ফসলের ওপর তারা সম্পূর্ণরূপে নির্ভরশীল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর-সহ দেশের প্রাকৃতিক দুর্যোগে বিপন্ন মানুষদের জীবনমান উন্নয়ন নিশ্চিত করতে বিশেষ করে তাদের শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা, ফসল রক্ষায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ ও মেরামতে বিশেষ গুরুত্ব দিয়েছেন। এরই ধারাবাহিকতায় হাওরবাসীর দোরগোড়ায় ডিজিটাল সুবিধা পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইন পাঠ গ্রহণ করতে পারছে। ওরা আউট সোর্সিংয়ে কাজ করে ঘরে বসে বৈদেশিক মুদ্রা আয় করছে এখন, যা ছিলো হাওরের মানুষের কাছে অকল্পনীয়-অভাবনীয়।

          এর আগে গত ২০ জুলাই নেত্রকোণার খালিয়াজুরী উপজেলার বন্যাদুর্গতদের মাঝে মোস্তাফা জব্বারের উদ্যোগে উপজেলার ৬টি ইউনিয়নের ৮শত দরিদ্র পরিবারের মধ্যে মধ্যে শুকনো খাবার ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়।

          ইতোপূর্বে মন্ত্রী খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য প্রশাসনের নিকট কোভিড-১৯ সুরক্ষা সামগ্রী প্রদান করেছেন। এছাড়া মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে খালিয়াজুরীর এক হাজার দুস্থ মানুষের প্রত্যেককে নগদ ১ হাজার টাকা করে প্রদান করেন। মন্ত্রী হাওর অঞ্চলের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য হুয়াওয়ে-সহ সংশ্লিষ্ট সকলকে ত্রাণ সহযোগিতার জন্য গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে